ইবনে সিনা হাসপাতালকে ৫ লাখ টাকা জরিমানা

0

বিয়ানীবাজার ভিউ২৪ ডটকম, ০৫ জানুয়ারি ২০১৮


নকশাবহির্ভূত ভবনের ব্যবহার, পার্কিংয়ের জায়গায় অবৈধ ব্যবহারের দায়ে উত্তরায় গরীবে নেওয়াজ এভিনিউয়ের ইবনে সিনা হাসপাতালকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এছাড়া ভবন মালিককেও পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই ভবনে সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডকে (এসআইবিএল) এক লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে ১০ তলাবিশিষ্ট এই ভবনটিকে বাণিজ্যিক হিসেবে ব্যবহারের জন্য সিলগালা করে দেয়া হয়েছে।

অন্যদিকে চারটি অবৈধ স্থাপনা ও বনশ্রী এলাকায় পৃথক অভিযানে ২৭টি র‌্যাম্প (ভবনে উঠা-নামার স্থান) উচ্ছেদ করেছে রাজউক। বৃহস্পতিবার দিনভর রাজউকের জোন-২ (উত্তরা) ও জোন-৬ (বনশ্রী) এলাকায় ভ্রাম্যমাণ আদালতের পৃথক এই দুটি অভিযান পরিচালিত হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আশরাফুল ইসলামের নেতৃত্বে উত্তরার বিভিন্ন সড়কে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। অভিযানে ১৩ নং সেকশনের ১২ নং রোডের ১ নং বাড়ির নির্মাণাধীন ভবনের নকশাবহির্ভূত অংশ ভেঙে দেয়া হয়।

রাজউক সূত্রে জানা যায়, গরীবে নেওয়াজ এভিনিউয়ের ৫০ নং ভবনের পার্কিংয়ের জায়গায় অবৈধ ব্যবহারের দায়ে ভবনে অবস্থিত ইবনে সিনা হাসপাতাল কর্তৃপক্ষকে পাঁচ লাখ এবং ভবন মালিক এম খালেককে পাঁচ লাখ করে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ৫০ নং ভবনে অবস্থিত এসআইবিএল ব্যাংকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

৫৮ নং ভবনের দ্বিতীয় তলায় কিউ ফার্মা নামে একটি ওষধের দোকান উচ্ছেদ করা হয়েছে। এছাড়া ৭নং বাড়িতে অবস্থিত নামবিহীন একটি ওষধ ও কাঠের দোকান উচ্ছেদ করা হয়।

অপরদিকে রাজউকের জোন-৬ (বনশ্রী) এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শফিউল আজম ও অথরাইজড অফিসার নুরুজ্জামান হোসেন জাহিদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এতে বনশ্রী বি ব্লকের ৩ নং রোডের ১৩টি র‌্যাম্প ও ৪ নং রোডের ১৪টি র‌্যাম্প উচ্ছেদ করা হয়।

Share.

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.