বিয়ানীবাজারে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাঁধা, লাটিচার্জ

0

বিয়ানীবাজার ভিউ২৪ ডটকম, ১০ ফেব্রুয়ারি ২০১৮,

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাগারে প্রেরণের প্রতিবাদে কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিয়ানীবাজার পৌরশহরের দক্ষিণবাজারে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল দেয়ার চেষ্টা করলে তাতে বাধা দেয় পুলিশ। এক পর্যায়ে পুলিশ বিএনপি’র দুই নেতাকে আটক করলে উত্তেজিত নেতাকর্মী তাদের ছাড়িয়ে নেন। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাটিচার্জ করে পুলিশ। পুলিশের লাটিচার্জে ছত্রভঙ্গ হয়ে যায় বিএনপি নেতাকর্মীরা এবং এতে আহত হন উপজেলা বিএনপির সভাপতি নজমুল হোসেন পুতুলসহ ৪-৫ জন।

শুক্রবার বিকালে পৌরশহরের দক্ষিণ বাজারে এ ঘটনা ঘটে।

জানা যায়, খালেদা জিয়া  গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তির দাবিতে বিয়ানীবাজার উপজেলা, পৌরসভা বিএনপি এবং যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা গতকাল শুক্রবার বিকালে পৌরশহরের দক্ষিণবাজারে জড়ো হতে থাকেন। এক পর্যায়ে তারা মিছিল করতে চাইলে পুলিশ বাধা দেয়। পুলিশের বাধা উপেক্ষা করে মিছিল দিয়ে দক্ষিণ বাজার থেকে উত্তরবাজারের দিকে আসার চেষ্টা করলে পুলিশ বাধা দিয়ে তাদের ফিরিয়ে দেয়। এ সময় উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক সিদ্দিক আহমদ এবং সহসভাপতি আতাউর রহমানকে আটক করে পুলিশ। এক পর্যায়ে বিএনপি’র উত্তেজিত নেতাকর্মীরা পুলিশের কাছ থেকে তাদের ছাড়িয়ে নেয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ লাঠিচার্জ করলে বিএনপি নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

এব্যাপারে বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ শাহজালাল মুন্সী জানান, বিএনপি নেতাকর্মীরা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছিলো আমরা তাদের ছত্রভঙ্গ করে দিয়েছি, যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে।

Share.

Leave a Reply