অস্ট্রেলিয়ায় সন্ত্রাসী হামলার অভিযোগে বাংলাদেশি তরুণী গ্রেপ্তার

0

বিয়ানীবাজার ভিউ২৪ ডটকম, ১২ ফেব্রুয়ারি ২০১৮,

অস্ট্রেলিয়ার মেলবোর্নে ৫৬ বছর বয়সী এক ব্যক্তিকে ছুরিকাঘাতের অভিযোগে বাংলাদেশি এক তরুণীকে গ্রেফতার করেছে পুলিশ। ২৪ বছর বয়সী ওই নারীর নাম মোমেনা সোমা। পুলিশ তার বিরুদ্ধে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) আদর্শে অনুপ্রাণিত হয়ে হামলার অভিযোগ এনেছে। খবর দ্য গার্ডিয়ান।

নিউজ.কম.এইউয়ের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় শুক্রবার এ ঘটনা ঘটার মাত্র একদিন আগেই অস্ট্রেলিয়া এসেছিলেন মোমেনা সোমা নামে ওই তরুণী।

পুলিশ জানিয়েছে, ৫৬ বছর বয়সী যে ব্যক্তিকে ছুরিকাঘাত করা হয়েছে তার বাসাতেই থাকতে উঠেছিলেন সোমা। মেলবোর্নের উত্তর-পূর্বে মিল পার্কের ওই বাসাটিতে গত ৫ বছর ধরে তিনি বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের থাকতে দিচ্ছিলেন। মোমেনা সোমা ১ ফেব্রুয়ারি স্টুডেন্ট ভিসায় অস্ট্রেলিয়ার মেলবোর্নে যায়। লাটরবি ইউনিভার্সিটির ছাত্রী সোমা মিলি পার্কের ক্যলিসটেমন রাইস এলাকায় আহত ওই ব্যক্তির বাড়ির একটি কক্ষ ভাড়া নেয়। স্থানীয় সময় শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে স্থানীয়রা হট্টগোলের শব্দ পেয়ে বিষয়টি পুলিশকে জানায়। পুলিশ আহত অবস্থায় ওই ব্যক্তিকে উদ্ধার করে।

পুলিশ আরও জানায়, শুক্রবার ওই ব্যক্তি ঘুমিয়ে থাকার সময় কালো বোরকা পরিহিত মোমেনা তার ওপর ছুরি নিয়ে হামলা চালায়। ঘুম ভেঙেই তিনি দেখতে পান তার চারপাশ রক্তে ভেসে যাচ্ছে। এরপর তিনি তার প্রতিবেশি মোস্তাফা ও সাফিয়াকে খবর দেন। তারা এসে সোমাকে আটক করেন।

পুলিশের বিশ্বাস, সোমা নিজে থেকেই এ হামলা চালিয়েছে এবং আর কোনো হুমকি নেই।

রস গুনেথার নামে এক পুলিশ কর্মকর্তা সাংবাদিকদের জানিয়েছেন, ঘটনার সময় সোমা কালো বোরকা পরেছিলেন।

শনিবারে সোমাকে মেলবোর্ন ম্যাজিস্ট্রেট কোর্টে তোলা হয় এবং সেখানে তার সংক্ষিপ্ত শুনানিও অনুষ্ঠিত হয়। কেনো জামিনের আবেদনও করা হয়নি সোমার পক্ষে।

অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশের জাতীয় নিরাপত্তা শাখার ভারপ্রাপ্ত ডেপুটি কমিশনার বলেছেন, আমরা অভিযোগ করব তিনি আইএস থেকে অনুপ্রাণিত হয়েছেন।

২ মে তার পরবর্তী হাজিরার তারিখ নির্ধারণ করা হয়েছে।

Share.

Leave a Reply