সিলেটে ভারতীয় ভ্রমণ ভিসার আবেদনে লাগবে না অ্যাপয়েন্টমেন্ট

0

বিয়ানীবাজার ভিউ২৪ ডটকম, ১৪ মে ২০১৮,

বাংলাদেশি পর্যটকদের জন্য ভারতে যাতায়াত সহজ করতে সিলেট বিভাগের ভিসা আবেদনকারীরা আগামী ২০ মে থেকে কোনো আগাম অ্যাপয়েন্টমেন্ট ছাড়াই ভিসা অ্যাপ্লিকেশন সেন্টারে সরাসরি তাদের ভিসা আবেদন জমা দিতে পারবেন। সিলেট ছাড়াও ময়মনসিংহ ও বরিশাল বিভাগের আবেদনকারীরাও এই সুবিধা পাবেন।

রোববার সন্ধ্যায় ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, এখন থেকে তিন বিভাগের ভিসা অ্যাপ্লিকেশন সেন্টারে সকাল ৮টা থেকে ১২টার মধ্যে আবেদনকারীরা তাদের ভিসা আবেদন জমা দিতে পারবেন।

এতে আরো জানানো হয়, ভ্রমণ ছাড়া অন্যান্য ভিসা ক্যাটাগরি যেমন- মেডিকেল ভিসা, ব্যবসা, সম্মেলন ও অন্যান্য ভিসা আবেদন আগের মতোই সরাসরি জমা দেওয়া যাবে। এ ছাড়া প্রবীণ নাগরিক ও মুক্তিযোদ্ধাদের জন্য সরাসরি অন্য কাউন্টারে আবেদনপত্র জমাদান বলবৎ থাকবে। ভ্রমণ ভিসার জন্য ভারতে ভ্রমণের নিশ্চিত টিকেট জমাদানের প্রয়োজন হবে না।

এর আগে ২০১৭ সালের ৯ জুলাই চট্টগ্রাম ভিসা আবেদন কেন্দ্রে এ সুবিধা চালু করা হয়। একই বছরের ১০ সেপ্টেম্বর এ সুবিধা চালু হয় রাজশাহী ও রংপুরে। এছাড়া রাজধানীর মিরপুর রোডের ভিসা আবেদন কেন্দ্রে ১০ অক্টোবর এ সুবিধা চালু হওয়ার পর এবার তা যুক্ত হলো সিলেট, ময়মনসিংহ ও বরিশালে।

এ পদক্ষেপ বাংলাদেশ ও ভারতের জনগণের মধ্যে সম্পর্ক আরও দৃঢ় করবে বলেও আশা প্রকাশ করা হয়।

Share.

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.