দুবাইতে বিক্রি হচ্ছে উকুন! বাংলাদেশি টাকায় প্রতিটি উকুনের মূল্য

0

বিয়ানীবাজার ভিউ২৪ ডটকম, ২০ মে ২০১৮,

উকুন এমন এক আপদ, যা মানুষের মাথার চুলে দিব্যি ঘর সংসার পেতে বসে। শুধু থাকাই নয়, মাথার চুলে বংশবিস্তারের কাজটাও চালায় নিশ্চিন্তে। তবে মানুষ সহজে মেনে নেয় না নিজের মাথায় এমন উপস্থিতি। চিরুনি দিয়ে আঁচড়ে, বিলি কেটে বের করে নখে টিপে উকুনের বংশ ধ্বংস করে সবাই। ব্যবহার করে উকুননাশক শ্যাম্পু-সাবান। তবে উকুন মারার জন্য যারা এতদিন পয়সা খরচ করেছেন, তাদের জন্য খবরটা আফসোসের। কারণ দুবাইতে ধুমছে বিক্রি হচ্ছে উকুন। তাও নামমাত্র মূল্যে নয়। এক উকুন ১৪ দিরহাম, টাকায় মূল্য ৩০০।

সাম্প্র্রতিক এক গবেষণায় বলা হয়েছে, মাথার উকুন চুল ও স্বাস্থ্যের জন্য বেশ উপকারী। ডাক্তাররা জানিয়েছেন, এতে চুল পড়ার আশঙ্কা থাকে কম। চুল মজবুত থাকে এবং শরীর স্বাস্থ্যবান রাখে।

এ খবরেই দুবাইয়ে উকুনের কদর বেড়েছে। নারীরাও তাদের মাথায় উকুনের যত্ন নিচ্ছেন। উকুনের চাহিদা বাড়ায় দুবাইয়ের সেলুনগুলো উকুন বিক্রি শুরু করেছে। যাদের মাথায় বেশি উকুন তাদের কাছ থেকে কিনে বিক্রি করছেন অন্য নারীদের কাছে। তবে উকুন বিক্রির এই খবর চাউর হওয়ার পর খেপেছে দুবাইয়ের হেলথ কন্ট্রোল সেকশন।

কর্মকর্তারা বলেছেন, উকুন বিক্রির সিদ্ধান্ত অন্যায়। উকুন বিক্রির সঙ্গে জড়িত ব্যক্তি ধরা পড়লে ২০০০ দিরহাম জরিমানাও করা হবে।

সূত্র :ইন্টারনেট।

Share.

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.