সিলেটে ‘স্বপ্ন’র ভয়ঙ্কর প্রতারণার ফাঁদ : তিন দফায় জরিমানা

0

বিয়ানীবাজার ভিউ২৪ ডটকম, ২৯ মে ২০১৮,
সিলেটে দীর্ঘদিন থেকে চমকপ্রদ শ্লোগান দিয়ে গ্রাহকদের সাথে প্রতারণা করছে চেইন শপ স্বপ্ন। তিন দফায় তিনটি আউটলেটকে ৫১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। কিন্তু তার পরও থেমে নাই তাদের প্রতারণার ফাঁদ। প্রতিনিয়ত ভোক্তভূগিরা প্রতারণার শিকার হচ্ছেন প্রতিষ্ঠানটিতে। এনিয়ে অভিযোগও জমা হচ্ছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে। শুনানি শেষে জরিমানাও করা হচ্ছে।

সর্বশেষ রবিবার (২৭ মে) স্বপ্ন থেকে প্রতারণার শিকার শুভ ঘোষ নামে এক ভোক্তার অভিযোগের প্রেক্ষিতে শুনানী শেষে স্বপ্ন’র পাঠানটুলা আউটলেটকে ৬ হাজার টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জাহাঙ্গির আলম।

প্রতারণার শিকার শুভ ঘোষ বলেন, ১লা মে স্বপ্নের পাঠানটুলা আউটলেটে শপিং করতে যান শুভ ঘোষ। সেখানে ৪টি পণ্য ক্রয় করি । সবমিলিয়ে ভ্যাট সহ তার বিল হয় ৫৯৩ টাকা। তিনি যথারীতি পণ্য নিয়ে বাসায় ফিরে দেখি আমি ভয়ঙ্কর প্রতারণার শিকার। স্বপ্ন থেকে একটি বাথটাওয়াল ক্রয় করেছিলাম যার গায়ে এমআরপি লিখা ছিলো ৩৫০ টাকা। কিন্তু মেমোতে আমার কাছ থেকে ৩৯০টাকা আদায় করা হয়। আমি বিষয়টি নিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করি। অভিযোগের প্রেক্ষিতে আজ শুনানী শেষে স্বপ্নকে দোষি সাব্যস্থ করে ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। আর আমাকে জরিমানার ২৫% দেয়া হয়। আমি এনিয়ে সন্তোষ্ট।

জানা যায়, স্বপ্নের বিভিন্ন আউটলেটে পচাঁ মাছ ও সবজী, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি ও পণ্যের অতিরিক্ত মূল্য রাখার অভিযোগ দীর্ঘ দিনের। প্রতিষ্ঠানটির বিরোদ্ধে বিভিন্ন সময় অভিযানও পরিচালনা করেছে স্বপ্ন। ঢাকায় একটি আউটলেটকে ১০ লক্ষ টাকাও জরিমানা করা হয়েছে।

এনিয়ে স্থানীয় গণমাধ্যমে সংবাদ প্রকাশের এর পর গত ১৭ মে স্বপ্নের উপশহর আউটলেটে অভিযান পরিচালনা করে বিভিন্ন অভিযোগ ৩০ টাকা এবং ২১ মে স্বপ্নের শিবগঞ্জ আউটলেটে অভিযান চালিয়ে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত। এ নিয়ে সিলেট শহরে স্বপ্নের ৫টি আউটলেটের মধ্যে ৩টিকেই জরিমানা করা হলো।

বিষয়টি নিয়ে জানতে স্বপ্নের হেড অব মার্কেটিং তানিমের সাথে যোগাযোগ করা হলেও তিনি বিষয়টি খোঁজ নিয়ে জানাচ্ছেন বলে জানান।

আর স্বপ্নের সিলেটের রিজিওনাল সেলস ম্যানেজার ইমরানের সাথে বার বার যোগাযোগ করা হলেও কোন মন্তব্য পাওয়া যায়নি।

  – ডেইলি সিলেট

Share.

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.