সিলেটে ‘প্রেমহীন’দের মহাসমাবেশ

0

রিপোর্ট :বিয়ানীবাজার ভিউ২৪ ডটকম ডেস্ক, ১৩ ফ্রেব্রুয়ারি  ২০১৬,

ভালোবাসাকে বিশেষভাবে উপলব্ধি করার জন্য পালন করা হয় ভ্যালেন্টাইনস ডে বা ভালোবাসা দিবস। সারা বিশ্বে ১৪ ফেব্রুয়ারি পালিত হবে এই রঙিন দিনটি। এই দিনটিকে নিয়ে ভালোবাসার মানুষদের ভাবনাটাও থাকে বিশেষ।

আগামীকাল ভালোবাসা দিবস। কিন্তু এই দিবসের এক দিন আগে সিলেটে করা হচ্ছে ব্যতিক্রমী এক আয়োজন। আর এটি হচ্ছে ভালোবাসা দিবসের ঠিক উল্টো আয়োজন।

নামও দেয়া হয়েছে ব্যতিক্রমী। এই আয়োজনের নাম ‘নন ভ্যালেন্টাইনস মহাসমাবেশ।’

বলা হচ্ছে- ‘সিঙ্গেল শোভাযাত্রা।’ প্রেমহীন মানুষদের নিয়ে চলছে প্রথমবারের মতো এই আয়োজনের প্রস্তুতি। আয়োজকরা জানিয়েছেন, ভালোবাসা শব্দটি খুব সহজেই সকলের সহজাত প্রবৃত্তির সঙ্গে মিশে যায়।
কিন্তু যাদের ভালবাসার মানুষ নেই তাদের কী হবে। সিলেটে প্রেমছাড়া মানুষদের পাশে দাঁড়ালো কাকতাড়ুয়া নামে একটি সংগঠন। ভালোবাসা দিবসের আগের দিন আজ শনিবার সিলেটে আয়োজন করেছে নন ভ্যালেনটাইন মহাসমাবেশ।

বসন্তের প্রথম দিন পহেলা ফাল্গুনে সকাল ১১টায় টিলাগড় পয়েন্ট থেকে মজার মজার শ্লোগান নিয়ে ‘সিঙ্গেল শোভাযাত্রা’ বের হয়ে এমসি কলেজের টিলায় গিয়ে শেষ হয়। সেখানেই প্রেমহীনতার জন্য এক মিনিট নীরবতার মাধ্যমে শুরু হয় মূল পর্ব।

চলবে প্রেমের গান, প্রেমের সুফল ও কুফল নিয়ে আড্ডা, প্রেমের অভিজ্ঞতা বিনিময়। মন আছে অথচ মনের মতো মানুষ নেই অথবা প্রেম করা যোগ্যতা আছে অথচ সঙ্গী পাচ্ছেন না এমন সিঙ্গেলদের খোলা মাঠে প্রেম-নিবেদনের সুযোগ দেয়া হবে।

তাদের মধ্য থেকে সেরা সিঙ্গেল (পুরুষ) ও সেরা সিঙ্গেল (নারী) নির্বাচন করা হয়। এই সিঙ্গেলদের নিয়ে ফিচার প্রকাশ করবে বাংলাদেশের জনপ্রিয় কয়েকটি নিউজ পোর্টাল।

শুধু তাই নয়, সেরাদের নিয়ে কাকতাড়ুয়া প্রোডাকশন হাউজ থেকে রোমান্টিক গানের মিউজিক ভিডিও নির্মাণ করা হবে। তাছাড়া উপস্থিত সব সিঙ্গেলদের ফেসবুক প্রোফাইল পিকচার তুলে দেবে কাকতাড়ুয়া নামের স্থিরচিত্র ও চলচ্চিত্র বিষয়ক সংগঠনটি।

কাকতাড়ুয়ার সভাপতি খলিলুর রহমান ফয়সাল জানিয়েছেন, ‘এটি একটি মজার মহাসমাবেশ। যারা এখনো প্রেম করতে পারেননি বা করেননি। অথবা প্রেমে বিরক্ত বা ছ্যাকা খেয়ে প্রেম বাদ দিয়েছেন তাদের জন্য মূলত এ আয়োজন।’

ভবিষ্যতে প্রতি বছর ভালোবাসা দিবসের আগের দিন এই মহাসমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানান তিনি। আয়োজকরা জানিয়েছেন, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউভার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটি, ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, এমসি কলেজ, সরকারি কলেজ, উইমেন্স কলেজ, মদনমোহন কলেজের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী এই মহাসমাবেশে অংশ নিচ্ছে।

Share.

Leave a Reply