ইউটিউবে নতুন ফিচার, ভিডিও স্কিপ করা সহজ হলো

ইউটিউবে নতুন ফিচার, ভিডিও স্কিপ করা সহজ হলো

টেক জায়ান্ট গুগল তাদের ইউটিউবে নতুন ফিচার যোগ করল। এখন থেকে ইউটিউব ভিডিওর অপছন্দের অংশ সহজেই স্কিপ করা যাবে। এই ফিচারটির নাম ‘জাম্প এহেড’। যদিও ফিচারটি প্রিমিয়াম গ্রাহকরাই ব্যবহার করতে পারবেণ। এটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের (এআই) সাহায্যে কাজ করে।

নতুন এই ফিচারের মাধ্যমে আপনি ভিডিওর সেই অংশগুলো সহজেই এড়িয়ে যেতে পারেন যা বেশিরভাগ লোকেরা এড়িয়ে যায়। আসলে, এই বৈশিষ্ট্যটি সেই অংশগুলোকে চিহ্নিত করে যা লোকেরা বারবার এড়িয়ে যায় এবং আপনাকে সরাসরি ভিডিওর সবচেয়ে আকর্ষণীয় অংশগুলোতে নিয়ে যায়। সহজ কথায়, এখন আপনি ভিডিওর বিরক্তিকর অংশগুলো এড়িয়ে যেতে পারেন এবং কোনও ঝামেলা ছাড়াই সরাসরি মজার অংশগুলোতে যেতে পারেন।

আগে, ইউটিউব ভিডিও ১০ সেকেন্ড এগিয়ে যাওয়ার জন্য একজনকে বারবার স্ক্রিন ট্যাপ করতে হত, কিন্তু এখন সেই সময়গুলো চলে গেছে। জাম্প অ্যাহেড ফিচারটি এখন ইউটিউবে উপলব্ধ৷ ভিডিওটিকে কিছুটা এগিয়ে নিতে আপনি ডবল ট্যাপ করতে পারেন। এর পরে, নিচের ডান কোণায় অল্প সময়ের জন্য একটি বুলেটের মতো বোতাম প্রদর্শিত হবে, যার উপর লেখা থাকবে ‘জাম্প অ্যাহেড’।

এই বোতাম টিপে, ভিডিওটি সেই অংশে পৌঁছে যাবে যেখান থেকে বেশির ভাগ মানুষ এগিয়ে যান। আপনি যদি কিছু সময়ের মধ্যে এই বোতামটি না চাপেন তবে এটি অদৃশ্য হয়ে যাবে। এই বৈশিষ্ট্যটি বর্তমানে শুধুমাত্র ইউটিউব প্রিমিয়াম সদস্যদের জন্য। এবং youtube.com/new লিংক ভিজিট করে জিমেইল অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করে পরখ করে দেখতে পারবেন।

শুরুতে এই ফিচারটি মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য উন্মুক্ত করা হয়েছে। দেশটির অ্যানড্রয়েড ফোন ব্যবহারকারীরা ফিচারটি উপভোগ করছেন। শিগগিরই আইওএস ডিভাইস এবং অন্যান্য দেশেও চালু হবে।

Discover more from Beanibazar View24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading