Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

ইতালিতে শতাধিক চিকিৎসকের প্রাণ কেড়েছে করোনা


প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বে হাজার হাজার মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। বিশ্বের বিভিন্ন প্রান্তে করোনা আতঙ্কে দিন কাটছে মানুষের। এখন পর্যন্ত বিভিন্ন দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ৫ হাজার ৬৯২। করোনায় মৃত্যু হয়েছে ৯৫ হাজার ৭৬৫ জনের। অপরদিকে সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৫৬ হাজার ৯৬৯ জন।

করোনায় আক্রান্ত ব্যক্তিদের সুস্থ করতে বিভিন্ন দেশের চিকিৎসকরা প্রাণপন লড়াই করে যাচ্ছেন। করোনা রোগীদের চিকিৎসা করতে গিয়ে বহু চিকিৎসক এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। এমনকি অন্যদের প্রাণ বাঁচাতে গিয়ে অনেক চিকিৎসক নিজের প্রাণ হারাচ্ছেন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৩ হাজার ৬২৬। করোনায় প্রানহানি ঘটেছে ১৮ হাজার ২৭৯ জনের। অপরদিকে সুস্থ হয়ে উঠেছে ২৮ হাজার ৪৭০ জন। তবে ৩ হাজার ৬০৫ জনের অবস্থা আশঙ্কাজনক।

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে মধ্যপ্রাচ্যের এই দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। গত এক মাসে করোনার কারণে ইতালি যেন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। এদিকে, করোনায় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় রোগীদের চিকিৎসাসেবা দিতে গিয়ে হিমশিম খাচ্ছেন সেখানকার চিকিৎসকরা।

ইতালির একটি হেলথ অ্যাসোসিয়েশন জানিয়েছে, গত ফেব্রুয়ারিতে দেশটিতে করোনার প্রাদুর্ভাব শুরুর পর থেকে সেখানে এখন পর্যন্ত শতাধিক চিকিৎসকের মৃত্যু হয়েছে। ইউরোপের অন্যান্য দেশগুলোতেও করোনার প্রভাব বাড়ছে। আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে ফ্রান্স, জার্মানি, স্পেনে।

এখন পর্যন্ত জার্মানিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৮ হাজার ২৩৫ এবং মারা গেছে ২ হাজার ৬০৭ জন। স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫৩ হাজার ২২২ এবং মৃত্যু ১৫ হাজার ৪৪৭। অপরদিকে, ফ্রান্সে করোনায় আক্রান্ত হয়েছে ১ লাখ ১৭ হাজার ৭৪৯ জন এবং মারা গেছে ১২ হাজার ২১০ জন।

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.