Bangla News Portal

করোনায় ৬৫৪ বাংলাদেশি প্রবাসীর মৃ’ত্যু


বৈশ্বিক মহামা’রী করোনাভাইরাসে আক্রা’ন্ত হয়ে বিভিন্ন দেশে অসংখ্য বাংলাদেশির মৃ’ত্যু হয়েছে। গত ৪৮ ঘণ্টায় আরো সাত বাংলাদেশির মৃ’ত্যুর খবর পাওয়া গেছে। তাদের মধ্যে একজন যুক্তরাষ্ট্রে এবং অন্য ছয়জন সুইডেনে মা’রা গেছেন।

এ নিয়ে করোনাভাইরাসের সংক্র’মণে যুক্তরাষ্ট্রে ২৫৮ জন আর সুইডেনে ৮ জন বাংলাদেশির মৃ’ত্যু হয়েছে।

সোমবার প্রবাসী বাংলাদেশিদের কাছ থেকে এ তথ্য পাওয়া গেছে। যুক্তরাষ্ট্র ও সুইডেন ছাড়া গত ৪৮ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্র’মণে কোনো বাংলাদেশির মৃ’ত্যুর খবর পাওয়া যায়নি।

সোমবার পর্যন্ত ১৭ দেশে ৬৫৪ জন বাংলাদেশি করোনাভাইরাসের সংক্র’মণে মা’রা গেছেন। তাদের মধ্যে যুক্তরাষ্ট্রে ২৫৮ জন, যুক্তরাজ্যে ২০০, সৌদি আরবে ৮৮, সংযুক্ত আরব আমিরাতে ৪৫, কুয়েতে ১৭, ইতালিতে ৯, কানাডায় ৯, সুইডেনে ৮, ফ্রান্সে ৫, স্পেনে ৫, কাতারে ৪ জন এবং মালদ্বীপ, পর্তুগাল, কেনিয়া, লিবিয়া, দক্ষিণ আফ্রিকা ও গাম্বিয়ায় ১ জন করে বাংলাদেশি মা’রা গেছেন।

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে সবচেয়ে বেশি বাংলাদেশি মা’রা গেলেও এ দুই দেশে কতজন আক্রা’ন্ত হয়েছেন, সেটি এখন পর্যন্ত জানা যায়নি। তবে গতকাল পর্যন্ত সবচেয়ে বেশি বাংলাদেশি আক্রা’ন্ত হয়েছেন সিঙ্গাপুরে। দেশটিতে আক্রা’ন্ত ব্যক্তির সংখ্যা প্রায় ১৫ হাজার।

এ ছাড়া সৌদি আরবে ৭ হাজার, কাতারে ৩ হাজার, সংযুক্ত আরব আমিরাতে ২ হাজার, কুয়েতে প্রায় ১ হাজার, বাহরাইনে ৪০০, ইতালিতে ২০০ এবং স্পেনে ১৫০ জন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রা’ন্ত হয়েছেন বলে জানা গেছে।

অর্থাৎ যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য বাদ দিয়ে এই ৮ দেশে গতকাল পর্যন্ত করোনাভাইরাসে আক্রা’ন্ত বাংলাদেশির সংখ্যা ২৮ হাজার ছাড়িয়ে গেছে।

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.