Saturday, June 15, 2024
Google search engine
Homeআলোচিতচেস্টার সিটির ডেপুটি মেয়র নির্বাচিত হলেন সিলেটের শিরিন আক্তার

চেস্টার সিটির ডেপুটি মেয়র নির্বাচিত হলেন সিলেটের শিরিন আক্তার

যুক্তরাজ্যের চেস্টার সিটির ডেপুটি মেয়র হিসেবে শপথগ্রহণ করেছেন প্রথম বাংলাদেশি নারী, সিলেটের বিশ্বনাথ উপজেলার উত্তর ধর্মদা গ্রামের শাহ হুশিয়ার উল্ল্যা ও পারভীন আক্তার দম্পতির দ্বিতীয় মেয়ে শিরিন আক্তার। রোববার (১৯ মে) অফিস হলে তাকে শপথবাক্য পাঠ করানো হয়।

২০২৩ সালের ৪ মে স্থানীয় সরকার নির্বাচনে লেবার পার্টি থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে ‘চেস্টার সিটির আপটন’ এলাকা থেকে প্রথম বাংলাদেশি হিসেবে কাউন্সিলর নির্বাচিত হন শিরিন।

প্রথমবারের মতো কাউন্সিলার বিজয়ী হওয়ার পর থেকেই চেস্টার সিটি কাউন্সিলের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন শিরিন।

প্রথম বাংলাদেশি ডেপুটি মেয়র হয়েছেন, কেমন লাগছে জানতে চাইলে শিরিন জানান, চেস্টার সিটির ইতিহাসে আমিই প্রথম বাংলাদেশি মুসলিম ডেপুটি মেয়র নির্বাচিত হয়েছি। এতে আমি অনেক অনেক খুশি। দোয়া করবেন আমি যেন ভালোভাবে কাজ করে যেতে পারি। রাজনীতির পাশাপাশি কমিউনিটির নানা কাজ যেন সম্পন্ন করতে পারি।
চেস্টার সিটির ডেপুটি মেয়র নির্বাচিত হলেন সিলেটের শিরিন আক্তার


ব্রিটেনের মূলধারার রাজনীতিতে তরুণদের আসার আহ্বান জানিয়ে শিরিন আক্তার আরও বলেন, আমার মতে তরুণদের রাজনীতিতে আসা দরকার। তারা এলে ভালো করতে পারবে। আমাদের কমিউনিটি থেকে আরও কাউন্সিলর দেখতে চাই। যা সহযোগিতা দরকার আমি করব।

বাংলাদেশি বংশোদ্ভূত শিরিন আক্তারের জন্ম যুক্তরাজ্যে হলেও ছোট বেলায় তিনি বিশ্বনাথের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুই বছর লেখাপড়া করেন। পরে বাবা-মায়ের সঙ্গে যুক্তরাজ্যে পাড়ি জমান এবং সেখানে মাস্টার্স সম্পন্ন করেন।

বর্তমানে তিনি সেখানে বিভিন্ন সামজিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। এছাড়া শিরিন আক্তারের নির্বাচনী প্রচারণায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাততি রেজওয়ানা সিদ্দিক টিউলিপসহ বাঙালি কমিউনিটির বিভিন্ন স্তরের নেতাকর্মী অংশ নিয়েছিলেন।

শিরিন আক্তার যুক্তরাজ্যে ডেপুটি মেয়র নির্বাচিত হওয়ায় বাঙালি কমিউনিটির পাশাপাশি নিজ জন্মভূমি বিশ্বনাথ তথা সিলেটে থাকা আত্মীয় স্বজনদের মধ্যেও আনন্দের বন্যা বইছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Last Post

Discover more from Beanibazar View24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading