Saturday, June 15, 2024
Google search engine
Homeবিনোদননিপুণের বিরুদ্ধে মিছিল, দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

নিপুণের বিরুদ্ধে মিছিল, দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ঘিরে ফের উত্তেজনা চলছে। বর্তমান সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক ডিপজলের সঙ্গে সাবেক সাধারণ সম্পাদক নিপুণের দ্বন্দ্ব এখন চরমে ও দৃশ্যমান। এরই মধ্যে নিপুণের রিট আবেদনের প্রেক্ষিতে ডিপজলের পদে বসা স্থগিত হয়েছে হাইকোর্টে।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে বিজয়ীদের ফুলের মালা দিয়ে বরণ করার ২৫ দিন পর উচ্চ আদালতে রিট করেন সাধারণ সম্পাদক পদে পরাজিত প্রার্থী চিত্রনায়িকা নিপুণ। এই রিটের পর সাধারণ সম্পাদক পদে বিজয়ী ডিপজলের ফলাফলের ওপর ৬ মাসের জন্য নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

এসব বিষয় নিয়ে বুধবার বিকালে এক সভার ডাক দিয়েছে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯টি সংগঠন। সভা শুরুর কিছুক্ষণ আগে এফডিসিতে উত্তেজনা দেখা দেয়। পরে সেখানে কয়েকজন শিল্পী নিপুণের বিরুদ্ধে মিছিল করেন। তারা ব্যানার হাতে নিপুণের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

প্রসঙ্গত, গত ১৯ এপ্রিল চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদসহ অধিকাংশ পদেই জয়লাভ করে মিশা সওদাগর-মনোয়ার হোসেন ডিপজল পরিষদ। সবার আগে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুলের মালা গলায় দিয়ে অভিনন্দন জানিয়েছিলেন পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ। কিন্তু এর ২৫ দিন পরই হাইকোর্টে রিট করেন এই চিত্রনায়িকা।

আদালতে রিট করা প্রসঙ্গে নিপুণ জানান, ভোটের রাতের অনিয়মের অনেক প্রমাণই রয়েছে তার কাছে। অভিযোগ করে তিনি বলেন, নির্বাচন কমিশন বাতিল হওয়া ভোটের সংখ্যা সঠিকটি দেননি। আমার জানামতে ৮১টি ভোট বাতিল হয়েছে। কিন্তু তারা ভোট বাতিল দেখিয়েছে ৪১টি। আর এ ব্যাপারে আমার প্যানেলকে নির্বাচন কমিশন স্পষ্ট কিছুই জানায়নি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Last Post

Discover more from Beanibazar View24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading