Friday, June 14, 2024
Google search engine
Homeআলোচিতপেরাক রাজ্যে আটক ১২ বাংলাদেশি

পেরাক রাজ্যে আটক ১২ বাংলাদেশি

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মালয়েশিয়ার পেরাক রাজ্যে ১২ বাংলাদেশিসহ ২৯ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ।

Advertisement

বৃহস্পতিবার (৬ জুন) পেরাক রাজ্যের ইপোহ শহরের শেয়ার্ড হাউস এবং গাড়ির ওয়ার্কশপে অভিযান চালিয়ে ২৯ বিদেশি এবং একজন স্থানীয় নাগরিককে আটক করা হয়। যাদের বয়স ১৭ থেকে ৫৩ বছরের মধ্যে।

অধিকতর তদন্ত এবং পরবর্তী পদক্ষেপের জন্য আটকদের ইপোহ ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

শুক্রবার (৭ জুন) পেরাক ইমিগ্রেশনের পরিচালক মেওর হিজবুল্লাহ মেওর আবদ মালিক এক বিবৃতিতে বলেছেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৫৬ জন কর্মকর্তার অংশগ্রহণে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুরু হওয়া ১৬ ঘণ্টার অভিযানে ১০০ জন অভিবাসীর কাগজপত্র পরীক্ষা শেষে ২৯ জনকে আটক করা হয়েছে।

তিনি বলেন, অভিবাসন আইন, ৬(১)(সি) ধারায় বৈধ পাশ ছাড়া মালয়েশিয়ায় প্রবেশ এবং ধারা ১৫(১)(সি) অনুযায়ী বৈধ পাসের মেয়াদ শেষ হওয়ার পর মালয়েশিয়ায় অবস্থান এবং ১৯৬৩ সালের ইমিগ্রেশন রেগুলেশনের ৩৯ (বি) এর অধীনে শর্ত লঙ্ঘন করায় বিদেশীদের আটক করা হয়। আটকদের মধ্যে ১২ বাংলাদেশি, ৮ ইন্দোনেশিয়ান, ৯ মিয়ানমারের নাগরিক রয়েছেন।

এছাড়া আটক স্থানীয় এক ব্যক্তিকে ধারা ৫৬ (১) (ডি) অনুযায়ী অবৈধ বিদেশিদের আশ্রয় দেওয়ার অপরাধে অভিযুক্ত করা হয়েছে। যেকোনো নিয়োগকর্তা বা ব্যক্তি যদি অবৈধ অভিবাসীকে ব্যবসায়িক প্রাঙ্গণে নিয়োগ করে অথবা সুরক্ষা দেয় তাহলে ওই সব নিয়োগকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন অভিবাসন বিভাগের পরিচালক।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Last Post

Discover more from Beanibazar View24

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading