Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

বিমানের সিলেট-মদীনা সরাসরি ফ্লাইটের চলাচল শুরু

সিলেট থেকে সৌদি আরবের মদীনায় সরাসরি ফ্লাইট শুরু হচ্ছে আজ বুধবার বিকেল থেকে। প্রথম ফ্লাইটে ২৬৮ জন যাত্রী যাচ্ছেন সেখানে। বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের বিজি-২৩৭ ফ্লাইটটি আজ বিকেল ৫টায় এসব যাত্রী নিয়ে মদীনার উদ্দেশ্যে সিলেট ত্যাগ করবে।

সপ্তাহের প্রতি বুধবার এ ফ্লাইট অপারেট হবে বলে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

এর আগে ২০২২ সালের ২৪ অক্টোবর সিলেট-জেদ্দা সরাসরি ফ্লাইট চালু হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ডিস্ট্রিক ম্যানেজার মোহাম্মদ বাদশাহ ফাহাদ জানান, হজ এবং ওমরাহ যাত্রী ও সৌদি আরব প্রবাসীদের অসুবিধার কথা বিবেচনায় এ ফ্লাইটটি চালু হচ্ছে। বিজি-২৩৭ ওই ফ্লাইটটি আজ ১৭৪ জন যাত্রী নিয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পোঁছবে। পরে বিকেল ৫টায় সেটি মদীনার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

তিনি আরও জানান, বিমান সপ্তাহের প্রতি সোমবার সিলেট থেকে সরাসরি জেদ্দার উদ্দেশ্যে ফ্লাইট পরিচালনা করছে। আগামীকাল বৃহস্পতিবার থেকে জেদ্দার উদ্দেশ্যে যুক্ত হচ্ছে আরেকটি ফ্লাইট। অর্থাৎ সপ্তাহে বিমানের দু’টি ফ্লাইট সিলেট থেকে জেদ্দা এবং একটি ফ্লাইট মদীনায় যাবে।

ওসমানী বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমেদ বলেন, সিলেট থেকে মদীনায় সরাসরি ফ্লাইটের যাত্রীদের অধিকাংশই পবিত্র হজ এবং ওমরাহ পালনে যাবেন। ওসমানী বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের আন্তরিক সেবা প্রদানে প্রস্তুত। সকল আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীদের বোর্ডিং পাসসহ অন্যান্য কাজ সম্পন্ন করতে যাত্রার কমপক্ষে ঘণ্টা দেড়েক আগে বিমানবন্দরে পৌঁছার অনুরোধ জানান তিনি।

এফবিসিসিআই-এর সাবেক পরিচালক ও সিপার এয়ার সার্ভিসের স্বত্বাধিকারী খন্দকার সিপার আহমদ বলেন, সৌদি আরবের মদীনায় সরাসরি ফ্লাইটের সাথে ধর্মীয় আবেগ জড়িত। এটি শুরু হলে সিলেট অঞ্চলের যাত্রীদের দুর্ভোগ অনেকাংশে লাঘব হবে বলে মন্তব্য করেন তিনি।

হজ্ব এজেন্সিস অব বাংলাদেশ (হাব) সিলেট চ্যাপ্টারের সভাপতি জহিরুল কবির চৌধুরী শীরু জানান, মদীনায় ফ্লাইট চালু করা ছিল আমাদের দীর্ঘদিনের দাবি। এ দাবি পূরণ হওয়ায় তারা সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। যাত্রীদের চাহিদা বিবেচনায় আগামীতে এ ফ্লাইটের পরিধি আরো বিস্তৃত করার দাবি তার। সিলেট থেকে জেদ্দা-মদীনা সরাসরি ফ্লাইটের পাশাপাশি জেদ্দা ও মদীনা থেকেও সিলেটে সরাসরি ফ্লাইট পরিচালনা করা। এতে যাত্রী দুর্ভোগ হ্রাস পাবে এবং ফ্লাইট পরিচালনায় বিমানের এ রুটটি আরো লাভজনক খাতে পরিণত হবে বলে উল্লেখ করেন তিনি।

এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) সিলেট চ্যাপ্টারের সভাপতি জিয়াউর রহমান খান রেজওয়ান বলেন, সিলেট থেকে সরাসরি মদীনায় ফ্লাইট পরিচালনা একটি সময়োপযোগী সিদ্ধান্ত। তাদের সংগঠন দীর্ঘদিন থেকে এ ব্যাপারে দাবি জানিয়ে আসছে । বিশেষ করে পবিত্র হজ এবং ওমরাহর মতো স্পর্শকাতর যাত্রীদের বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষকে আরো সহনশীল হওয়ার অনুরোধ জানান তিনি।

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.