Sunday, July 14, 2024
Google search engine
Homeআলোচিতভূমধ্যসাগরে নিহত ১১: অধরাই রয়ে গেল আলীর স্বপ্ন

ভূমধ্যসাগরে নিহত ১১: অধরাই রয়ে গেল আলীর স্বপ্ন

মাদারীপুরের শিবচর পৌরসভার খানকান্দি এলাকার ইউনুস হাওলাদারের ছেলে আলী হাওলাদারের স্বপ্ন ছিল ইউরোপে গিয়ে সংসারে সচ্ছলতা ফিরিয়ে আনবেন। কিন্তু নেই স্বপ্ন অধরাই রয়ে গেলো।

মঙ্গলবার (১৮ জুন) ইউরোপে অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী দুইটি নৌকা ডুবে ইতালির দক্ষিণ উপকূলে ১১ বাংলাদেশি নিহত হয়েছেন। এদের একজন আলী হাওলাদার। আলি সম্প্রতি দুবাই হয়ে লিবিয়া পৌঁছান। এর আগেও একবার সমুদ্র পথে ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে ব্যর্থ হন তিনি। দ্বিতীয় বার আবার চেষ্টা করেন। কিন্তু এবার নৌকা ডুবিতে নিহত হয় আলী।

মঙ্গলবার লিবিয়া হয়ে ইতালী যাবার উদ্দেশ্যে ইঞ্জিনচালিত নৌকায় সাগর পাড়ি দিতে গেলে দুর্ঘটনায় ১১ জন মারা যান। এই ১১ জনের মধ্যে মাদারীপুরের শিবচরের আলী হাওলাদার, সাব্বিরসহ তিনজন রয়েছেন।

মৃত আলী হাওলাদারের স্ত্রী রোমেনা আক্তার বলেন, দেশে থাকালীন সময়ে ইজিবাইক চালিয়ে সংসার চালাতেন আলী। স্বপ্ন ছিল ইউরোপ গিয়ে পরিবারের সচ্ছলতা ফেরাবেন। ভাগ্যের চাকা ঘুরাতে গিয়ে এভাবে মারা যাবে তা মেনে নিতে পারছি না। পরিবারে ৬ বছরের এক ছেলে ও এক বছরের এক মেয়ে রয়েছে। এখন সংসার চালানো দায়।

জানা যায়, আলী হাওলাদার ধার-দেনা করে পরিবারের সচ্ছলতার আশায় প্রায় ১৫ লাখ টাকা খরচ করে জীবনের ঝুঁকি নিয়ে সাগরপথে ইতালি যাত্রা করেন। কিন্তু আলীর মর্মান্তিক মৃত্যুতে পরিবারজুড়ে চলছে শোকের মাতম। মৃতদের দেশে ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন স্বজনরা।

উল্লেখ্য, ইউরোপে অভিবাসনপ্রত্যাশীদের বহনকারী দুইটি নৌকা ডুবে ইতালির দক্ষিণ উপকূলে ১১ বাংলাদেশি নিহত হয়েছেন। এদের মধ্যে তিনজন মাদারীপুরের বাসিন্দা বলে জানা গেছে। এ ঘটনায় ২৬ শিশুসহ এখন ৬৪ জন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে।

মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান বলেন, মাদারীপুরের কতজন নিহত হয়েছে সেই বিষয়টি এখনো আমরা নিশ্চিত নই। তবে মরদেহ ফিরিয়ে আনতে আমরা প্রশাসনিক সবধরনের সহযোগিতা করবো।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Last Post