Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

আমেরিকায় করোনায় শিশুসহ ৪ বাংলাদেশীর মৃ’ত্যু


প্রা’ণঘা’তী করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রা’ন্ত হয়ে আমেরিকায় গত ২৪ ঘন্টায় ১ বাংলাদেশী বংশোদ্ভূত শিশুসহ আরও চার বাংলাদেশী মৃ’ত্যু হয়েছে। ১৫ বছর বয়সের শিশুটির নাম প্রিয়ম বণিক। তার পারিবারিক সূত্রে জানা গেছে, দীর্ঘ দিন থেকেই প্রিয়ামের এ্যাজমা ছিলো।

গত ২৪ মার্চ প্রিয়াম জ্বর, কাশি এবং শ্বাসকষ্টে ভুগলে তাকে ব্রঙ্কসের একটি হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় যে মা’রা যায়।
আমেরিকার করোনাভাইরাস ট্রাস্ক ফোর্সের মুখপাত্র এ্যান্থনী ফাউসি বলেছেন, করোনার একটি ফলপ্রসূ ওষুধ পাওয়া গিয়েছে। আর সেটি হচ্ছে রেমডিসিভির। তিনি বলেন, এটা ফলাফল আশাব্যঞ্জক। সেই সাথে তিনি আরও বলেন, করোনাভাইরাস চিকিৎসায় আমেরিকা সঠিক পথে রয়েছে।

এ দিকে আমেরিকায় করোনায় আক্রা’ন্তের পরিমাণ ১০ লাখ ৬০ হাজার এবং মৃত্যের সংখ্যা ৬১ হাজার ৬ শত। অন্যদিকে নিউইয়র্কে এ রিপোর্ট লেখা পর্যন্ত করোনায় আক্রা’ন্তের পরিমাণ ৩ লাখ এবং মৃত্যের পরিমাণ ১৮ হাজার ২ শত। গত ২৪ ঘন্টায় নিউইয়র্ক স্টেটে মা’রা গিয়েছে ৩৩০ জন। এর মধ্যে হাসপাতালে ৩১৪ জন এবং নার্সিং হোমে ১৬ জন। এ পর্যন্ত আমেরিকায় করোনায় ২২১ জন বাংলাদেশী মা’রা গিয়েছেন।

গত ২৪ ঘন্টায় আমেরিকায় যে সব বাংলাদেশী মা’রা গিয়েছেন তারা হলেন- নিউইয়র্ক প্রবাসী ইঞ্জিনিয়ার সুজাউর রেজা চৌধুরী করোনায় আক্রা’ন্ত হয়ে গত ২৯ এপ্রিল নিউইয়র্কের একটি হাসপাতালে ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি…রাজিউন)। তার ছেলে শামিম রেজা চৌধুরী জানান, মৃ’ত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর।

তিনি চিকিৎসাধীন অবস্থায় লংআইল্যান্ড জুইস হাসপাতালে স্থানীয় সময় রাত ১২টা ২৫ মিনিটে শেষ নি:শ্বাস তাগ করেন। তিনি প্রায় দুই সপ্তাহ হাসপাতালে ছিলেন। তার ছেলে বাবার রুহের মাগফেরাত কামনা করে সকলের কাছে দোয়া চেয়েছেন।

নিউইয়র্কের বাংলাদেশী অধ্যুষিত এলাকা ব্রঙ্কসে বাবা-মার সাথে বসবাসকারী সুনীল বণিকের ছেলে প্রিয়ম বণিক মাত্র ১৫ বছর বয়সে গত ২৮ এপ্রিল ভোরে নিউইয়র্কের একটি হাসপাতালে পরলোক গমন করেন। তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়, আগে থেকেই প্রিয়মের এ্যাজমা ছিলো। গত ২৪ মার্চ প্রিয়ম সর্দি, জ্বর এবং কাশিতে আক্রা’ন্ত তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসারত অবস্থায় সে মা’রা যায়। তার দেশের বাড়ি সিলেটের হবিগঞ্জে। তার পরিবার দীর্ঘদিন ধরেই নিউইয়র্কের ব্রঙ্কসে বসবাস করছে।

নিউইয়র্ক প্রবাসী কামাল হোসেন সালেহ করোনায় আক্রা’ন্ত হয়ে নিউইয়র্কের একটি হাসপাতালে মৃ’ত্যুবর’ণ করেন।

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনের পার্শ্ববর্তী শহর এভারেটে প্রা’ণঘা’তী করোনাভাইরাসে আক্রা’ন্ত হয়ে এক বাংলাদেশির মৃ’ত্যু হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে ম্যাসাচুসেটস জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৫৯ বছর বয়সী বাংলাদেশি সৈয়দ কামরুল বাশার জামি’র মৃ’ত্যু ঘটে। ম্যাসাচুসেটসে করোনাভাইরাসে আক্রা’ন্ত হয়ে মৃ’ত্যুবরণকারী তিনিই প্রথম বাংলাদেশি।

জানা গেছে গত ১৫ দিন ধরে জামি উক্ত হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃ’ত্যুর আগ পর্যন্ত অবাধে বায়ু-চলাচলের ব্যবস্থা সংক্রা’ন্ত জটিলতায় তিনি চিকিৎসকদের গভীর পর্যবেক্ষণে ছিলেন। জামি চট্টগ্রাম ফ্রেন্ডস ক্লাব এর আবুল বাশারের ছোট ভাই এবং কমার্স কলেজের সাবেক ছাত্র। তার বাড়ি চট্টগ্রাম জেলায় বলে জানা গেছে।

সৈয়দ কামরুল বাশার জামি’র মৃ’ত্যুতে বোস্টন প্রবাসী বাংলাদেশিদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া। বোস্টনের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক দলে নেতারা প্রয়াত জামি’র শোক সন্তোপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তার আত্মার শান্তি কামনা করেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যে প্রা’ণঘা’তী করোনাভাইরাসে আক্রা’ন্তের সংখ্যা ৫৮ জাহার ৩ শত ২ জন, মৃ’ত্যুর সংখ্যা ৩ হাজার ১ শত ৫৩ জন। আগামী ১৮ মে পর্যন্ত ঘরে থাকার নির্দেশ দিয়েছে ম্যাসাচুসেটসের গভর্ণর চার্লি ব্যাকার। একসঙ্গে ১০ জনের বেশি মানুষকে একত্রিত না হবার জন্যও তিনি পরামর্শ দেন।

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.