Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

কলম্বোতে গির্জা ও হোটেলে বিস্ফোরণ, নিহতের সংখ্যা বেড়ে ১৩৮







শ্রীলংকার রাজধানী কলম্বোসহ অন্যান্য এলাকার তিনটি গির্জা ও তিনটি বিলাসবহুল হোটেলে সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে অন্তত ১৩৮ জনে দাঁড়িয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৪ শতাধিক।

রবিবার (২১ এপ্রিল) স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

পুলিশের বরাত দিয়ে গণমাধ্যমগুলো জানায়, বিস্ফোরণে অন্তত ১৩৮ জন নিহত হয়েছেন এবং অন্তত ৪০০ জনেরও অধিক ব্যক্তিকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।



কলম্বোর কচ্চিকাদে, নিগেম্বু ও বাট্টিকেলোয়া গির্জাকে লক্ষ করে এ বিস্ফোরণ ঘটানো হয়। এছাড়া একই শহরের সাংগ্রি লা, সিন্নামন গ্র্যান্ড ও কিংসবারি হোটেলে বিস্ফোরণের ঘটনা ঘটে।

এখন পর্যন্ত কেউ এই হামলার দায় স্বীকার করেনি। হামলার শিকার তিন হোটেল এবং একটি গির্জা রাজধানীতে হলেও বাকিগুলো নিগমবো ও উত্তর কলম্বোয় অবস্থিত। এসময় হাজার হাজার লোক ইস্টারের প্রার্থনারত ছিলেন।

খবরে বলা হয়েছে, কলম্বোর কোচচিকাদো অঞ্চলের সেন্ট অ্যানথনি গির্জায় প্রথম বিস্ফোরণ ঘটেছে। সূত্র জানায়, উদ্ধারকারীরা হতাহতদের নিরাপদ জায়গা সরিয়ে আনার চেষ্টা করছেন।



নিগমবো অঞ্চলের কাতাওয়াপিতিয়ায় সেন্ট সেবাস্টিয়ান গির্জার ভেতরে বিস্ফোরণে ধ্বংসের ছবি দেখা গেছে এটির অফিসিয়াল ফেসবুক পেজে। এতে গির্জার ফ্লোরে রক্ত বয়ে যেতে দেখা গেছে। আক্রান্তদের সহায়তা সাধারণ মানুষকে এগিয়ে আসতে বলা হয়েছে।

ফেসবুক পেজে ইংরেজিতে লেখা একটি পোস্টে লেখা রয়েছে, আমাদের গির্জায় একটি বোমা হামলা হয়েছে। যদি আপনাদের পরিবারের সদস্যরা সেখানে থাকেন, দয়াকরে এগিয়ে আসুন এবং সাহায্য করুন।

হতাহতদের মধ্যে বিদেশি পর্যটকরাও রয়েছেন বলে দেশটির স্থানীয় দৈনিকের খবরে বলা হয়েছে। বৌদ্ধ সংখ্যাগরিষ্ঠ শ্রীলংকায় কেবল ছয় শতাংশ মানুষ ক্যাথলিক ধর্মাবলম্বী।



শ্রীলংকান কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের মধ্যে ৯ জন বিদেশি নাগরিক রয়েছেন।

এই ঘটনার পরে তাৎক্ষণিক কোনো পক্ষ এর দায় স্বীকার করেনি। ২০০৯ সালের আগে কয়েক দশক ধরে দেশটিতে তামিল বিচ্ছিন্নতাবাদীদের সাথে সরকার পক্ষের যুদ্ধ লেগেই থাকত।














You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.