Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

কাশ্মীর একটি মুক্ত কা’রাগারে পরিণত হয়েছে: এরদোগান







ভারত অধিকৃত কাশ্মীর নিয়ে নিউইয়র্কে অনুষ্ঠিত জাতিসংঘের সাধারণ পরিষদে বক্তব্য দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। তিনি বলেন, কাশ্মীর একটি মুক্ত কা’রাগারে পরিণত হয়েছে এবং এখানকার বাসিন্দারা কা’রাগারে রয়েছেন।



বুধবার এরদোগান তার বক্তব্যে কাশ্মীরের বিষয়টি তুলে ধরেন। তিনি বলেন, গুরুত্বপূর্ণ দায়িত্ব সব (বিদেশি) রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের ওপর পরে। এ সময় তিনি আঞ্চলিক ও আন্তর্জাতিক অবস্থান থেকে সবাইকে সক্রিয় হতে আহ্বান জানান।

ভারতে মুসলিমদের ওপর হা’মলার বিষয় নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন প্রেসিডেন্ট এরদোগান। তিনি ভারতে মুসলিমদের বিরু’দ্ধে সহিং’সতার নিন্দা জানান। যারা গরুর মাংস খান ও তাদের ধর্মীয় বিশ্বাসের ওপর শ্রদ্ধা জানাতে ভারতকে আহ্বান জানান।



এরদোগান বলেন, ভারতে আমরা কীভাবে মুসলিম যুবকদের রক্ষা করব, যাদের বে’ত্রাঘা’ত করা হচ্ছে, চা’পাতি দিয়ে কো’পানো হচ্ছে, এমনকি গরুর মাংস খাওয়ার দায়ে মৃ’ত্যুদ’ণ্ডও দেয়া হয়েছে।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, হিন্দু ধর্মের জন্য গরুকে পবিত্র ধরা হয়। হিন্দু জাতীয়বাদীরা মুসলিম গরুর মালিকদের ওপর হা’মলা করছে। বিভিন্ন উদীয়মান গোরক্ষা গোষ্ঠীর নামে এসব করা হচ্ছে



ইসলামের ওপর হামলার প্রতিক্রিয়ায় প্রেসিডেন্ট এরদোগান বলেন, ইসলামকে, শান্তির ধর্মকে স’ন্ত্রাসের সঙ্গে যুক্ত করা একটি অনৈতিক অপ’বাদ। এটি অগ্রহণযোগ্য

তিনি বলেন, আমরা ইসলামফোবিয়া, বর্ণবাদ এবং বিদ্বেষমূলক বক্তব্যের বিরু’দ্ধে সক্রিয়ভাবে ল’ড়াই করার সব চেষ্টা চালিয়ে যাব।














You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.