Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

কোপ খাওয়া সেই কিশোর আইসিইউতে, দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী







সাতক্ষীরার পাটকেলঘাটায় দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত কিশোর আবু শাহীনের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার রাত আড়াইটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন শাহীনকে দেখতে যান প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকন।

তিনি জানান, ব্যাটারিচালিত ভ্যান চালিয়ে সংসার চালানো কিশোরটির দায় দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



এর আগে রাত ১২টার দিকে শাহীনকে অপারেশন থিয়েটারে নেন চিকিৎসকরা। টানা তিন ঘণ্টা ধরে অপারেশন শেষে রাত ৩টায় আইসিইউতে (নিবিড় পরিচর্যাকেন্দ্র) রাখা হয় তাকে। আগামী ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে থাকবে সে।

জানা গেছে, আহত শাহীন যশোরের কেশবপুর উপজেলার মঙ্গলকোট গ্রামের হায়দার আলীর ছেলে। তাদের বসতভিটে ছাড়া কোনো জমিজমা নেই। সম্প্রতি একটি এনজিও থেকে ঋণ নিয়ে শাহীনরা ব্যাটারিচালিত ভ্যান ক্রয় করে। বাবা-ছেলে দুই শিফটে ওই ভ্যানটি চালিয়ে সংসারের হাল ধরে রেখেছিলেন। কিন্তু জীবিকার সেই শেষ সম্বলটিও নিয়ে গেল দুর্বৃত্তরা।



শুক্রবার বিকালে যাত্রীবেশে কয়েকজন ছিনতাইকারী সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানার ধানদিয়ায় যাওয়ার কথা বলে কিশোর শাহীনের ভ্যানে ওঠে। শাহীন তাদের নিয়ে ধানদিয়ার উদ্দেশে রওনা হয়। এরপর ধানদিয়া গ্রামের পথে ঢুকে একটি পাটক্ষেতের পাশে পৌঁছালে দুর্বৃত্তরা শাহীনের মাথায় কুপিয়ে রক্তাক্ত জখম করে ভ্যানটি নিয়ে পালিয়ে যায়।



পরে জ্ঞান ফিরে শাহীন কান্নাকাটি শুরু করলে স্থানীয়রা সাতক্ষীরার পাটকেলঘাটা থানায় খবর দেয়। সেখান থেকে তাকে খুলনার ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার বিকালে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য শাহীনকে ঢাকায় পাঠানো হয়।



ঢামেক হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. অসিত চন্দ্র সরকার জানান, শাহীনের চিকিৎসার খোঁজ খবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার দফতর থেকে নেওয়া হচ্ছে। তার শারীরিক অবস্থার বিষয়ে এখনো বলা যাচ্ছে না। কারণ তার মাথার হাড় ভেঙে ভেতরে ঢুকে গিয়েছিল। আমরা অস্ত্রোপচার করেছি। তার চিকিৎসা আমরা চালিয়ে যাচ্ছি। বর্তমানে তাকে ইমার্জেন্সি ওয়ান স্টপ এর আইসিইউতে রাখা হয়েছে।



এ বিষয়ে বিস্তারিত পড়ে জানানো হবে বলেও জানান বিশেষজ্ঞ চিকিৎসক অসিত।

ঢামেকে অবস্থানরত ছাত্রলীগ নেতারা বলেন, শাহীনের চিকিৎসার ব্যাপারে প্রধানমন্ত্রীর দফতর থেকে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে। রাতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তার ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন ঢামেকে এসে শাহীনের স্বজনের হাতে ৫০ হাজার টাকা দিয়ে যান। এছাড়া প্রধানমন্ত্রী তার চিকিৎসা ব্যয়ের পুরো দায়িত্ব নিয়েছেন বলে জানিয়েছেন ছাত্র নেতারা।




যশোর জেলা ছাত্রলীগের সভাপতি রওশন ইকবাল শাহী বলেন, শাহীনের চিকিৎসায় সব ধরনের সহযোগিতা করতে আগে থেকেই ঢামেকে নেতাকর্মীদের প্রস্তুত রেখেছিলাম। প্রথম দিকে কয়েক ব্যাগ রক্ত, ওষুধসহ সব সহযোগিতা করেছি। পরে তার অবস্থা গুরুতর জানতে পেরে ঊর্ধ্বতন নেতাকর্মীদের অবহিত করি।

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.