Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

প্রথমবারের মতো সৌদিতে নারীদের রে’সলিং







প্রথমবারের মতো রক্ষণশীল সৌদি আরবে নারীদের রে’সলিং(কু’স্তি)অনুষ্ঠিত হতে যাচ্ছে। বৃহস্পতিবার ওয়ার্ল্ড রেসলিং এ্ন্টারটেনমেন্টের (ডব্লিউডব্লিউই)আয়োজনে এটি অনুষ্ঠিত হবে। রাজধানী রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে আয়োজিত এই লড়াইয়ে অন্যদের সঙ্গে ডব্লিউডব্লিউই তারকা লেসি ইভান্স ও নাটালি অংশ নেবেন। ২০১৮ সালে সৌদি আরবে ১০ বছরের জন্য রে’সলিং আয়োজনের জন্য চুক্তিবদ্ধ হয় ডব্লিউডব্লিউই।



ডব্লিউডব্লিউই’র প্রধান ব্র্যান্ড অ্যাম্বাসেডর স্টেফেনি ম্যাকম্যাহন বলেছেন, ‘তারা (নারীরা) পুরুষের মতোই সমান সুযোগ পাওয়ার দাবি রাখে। তারা এই স্থানে যাওয়ার অধিকার রাখে।এটা অর্জিত সুযোগ। এটা এমন সুযোগ নয় যেটা এমনিতেই দেওয়া হয়েছে।’



সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান ২০১৭ সালে দেশে সিনেমা হলসহ বিভিন্ন বিনোদন কেন্দ্র চালুর ঘোষণা দেন। তার উদ্যোগেই দেশটিতে নারীদের ওপর থেকে গাড়ি চালানোর নি’ষেধাজ্ঞা প্র’ত্যাহার করে নেওয়া হয়।

এছাড়া সম্প্রতি দেশটির পর্যটন খাতে উন্নয়নের জন্য বিদেশি নারীদের একাকী সৌদি ভ্রমণের অনুমতি দেওয়া হয়েছে। এমনকি বিদেশিদের পাশাপাশি সৌদি নারীদেরও একাকি হোটেল রিজার্ভ করার সুযোগ দেওয়া হয়েছে।














You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.