Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

ব্রিটেনে মুসলিম তরুণীকে গু’লি করে হ’ত্যার দায়ে তিন ভাইসহ ৯জন আ’টক


ব্রিটেনের ব্ল্যাকবার্নে গু’লি করে মুসলিম তরুণীকে (১৯) হ’ত্যার ঘটনায় দায়ে এ পর্যন্ত ৯জ’নকে আ’টক করেছে পুলিশ। এর মধ্যে আপন তিন ভাই রয়েছে। গত রোববার বিকেলে ওই তরুণীকে একটি গাড়ী থেকে গু’লি হ’ত্যা করা হয়। পুলিশ বলছে, এটি ছিলো দু’র্বৃত্তদের ভুল টা’র্গেট।

সোমবার পুলিশ আপন তিন ভাই ফিরোজ ৩৯, সুহাইল ৩৬ ও নাঈম সুলেমান ৩৩কে আ’টক করে।

এছাড়া আজ একজন অপ’রাধীকে সহায়তা করার অভিযোগে ১৯ ও ২৬ বছর বয়সী দু’জন মহিলাকে গ্রে’প্তার করা হয়েছে, এবং ২৮ বছর বয়সী এক ব্যক্তিকে হ’ত্যার অ’ভিযোগে গ্রে’প্তার করা হয়েছে।

একই অ’ভিযোগ ৩১ ও ৩৫ বছর বয়সী আরও দু’জন পুরুষকে গ্রে’প্তার করা হয়েছে এবং একজন অপ’রাধীকে সহায়তা করার অ’ভিযোগে ২৯ বছর বয়সী একজনকে গ্রে’প্তার করা হয়েছে। সব মিলিয়ে এই তরুনী হ’ত্যায় ৯জনকে আ’টক করা হল।

গোয়েন্দারা বিশ্বাস করেন, ব’ন্দুকধা’রীর ল’ক্ষ্য ছিলো কুইক শাইন কার ওয়াশ, ঠিক এই সময় এই তরুণী রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিল। আ’টককৃত ফিরোজ রি টায়ার্সের পরিচালক, যার ব্ল্যাকবার্ন জুড়ে তিনটি গ্যারেজ রয়েছে।

ল্যাংকাশায়ার পুলিশ জানিয়েছে, আ’টককৃতদের পুলিশ কাস্টডিতে রাখা হয়েছে। এছাড়া আমরা ওই এলাকার সিসিটিভি পরীক্ষা ছাড়াও হ’ত্যাকা’ণ্ডের র’হস্য উ’দ্ধারে আরো কয়েকটি বিষয় নিয়ে কাজ করছি। প্রত্যক্ষদর্শী গুরুত্বপূর্ণ কয়েকজনের সাথে আমরা ওই বিষয়ে কথাও বলেছি।

ব্ল্যাকবার্ন এলাকায় শপিং সেন্টারের বাইরে রোববার বেলা তিনটার দিকে গু’লিবি’দ্ধ হয়ে আয়া হাচেম (১৯) নামে ওই তরুণী নিহ’ত হন। লেবানিজ বংশোদ্ভূত ওই তরুণী স্থানীয় সালফোর্ড ইউনিভার্সিটির দ্বিতীয় বর্ষের আইনের ছাত্রী ছিলেন। স্থানীয় লিডল সুপার মার্কেটের বাইরে একটি গাড়ি থেকে তাকে গুলি করা হয়। তিনি তখন পরিবারের সদস্যদের সাথে শপিংয়ে এসেছিলেন।

পুলিশের ধারণা, ওয়েলিংটন রোডে যে গাড়ি থেকে তাকে গু’লি করা হয়েছে তা একটি টয়োটা অ্যাভেনসিস গাড়ি। গাড়িটি পরে পরিত্য’ক্ত অবস্থায় পাওয়া যায়।

একজন প্রত্যক্ষদর্শী সাংবাদিকদের জানান, গাড়ির জানালা থেকে ব’ন্দুক বের করে গু’লি করা হয়। গু’লিবি’দ্ধ হওয়ার খবর পেয়ে পুলিশ ও প্যারামেডিকেল দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। গু’লিবি’দ্ধ আয়াকে হাসপাতালে নেয়া হলেও তার মৃ’ত্যু হয়।

আয়া হাশেম চিলড্রেনস সোসাইটির একজন তরুণ ট্রাস্টি ছিলেন। প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী মার্ক রাসেল বিবিসিকে বলেন, সে ছিলো সত্যিকার অর্থেই তরুণদের জন্য অনুপ্রেরণামূলক কণ্ঠ।

ব্ল্যাকবার্ন ও ডারউইন অঞ্চলে আ’শ্রয়প্রা’র্থী এবং শরণা’র্থীদের নিয়ে কাজ করা দাতব্য সংস্থা দ্য অ্যা’সাইলাম অ্যান্ড রি’ফিউজি কমিউনিটি বলেছে, সে কাণ্ডজ্ঞা’নহীন হ’ত্যাকা’ণ্ডের শি’কার। ময়নাতদন্তের পর পুলিশ জানিয়েছে, একটি গু’লিতে তার মৃ’ত্যু হয়।

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.