Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

ভয়াবহ বোমা হামলায় নিহত ১৯০: বেরিয়ে আসলো ভয়ংকর তথ্য







খ্রিষ্টানদের ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনকালে শ্রীলঙ্কায় ৬টি এলাকায় গির্জা ও হোটেলে বোমা বিস্ফোরণে ব্যাপক হতাহতের ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ১৯০ জনে দাঁড়িয়েছে। আজ রোববার সকালে রাজধানীর কলোম্বসহ এর কাছাকাছি ছয়টি স্থানে এ হামলায় আহত হয়েছেন পাঁচ শতাধিক মানুষ। ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই সেনা মোতায়েন করেছে দেশটির সরকার।



শ্রীলঙ্কায় খ্রিষ্টানদের ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনকালে আত্মঘাতী বোমা হামলা হতে পারে বলে দেশব্যাপী সকলকে সতর্ক করেছিলেন দেশটির পুলিশ প্রধান পুজুথ জয়সুন্দর।আজকের সিরিজ বোমা হামলার ১০ দিন আগে সতর্ক করে তিনি বলেছিলেন, ‘আত্মঘাতী বোমা হামলাকারীরা ‘‘কয়েকটি গির্জায়’’ হামলা চালানোর পরিকল্পনা করছে।’



বিবিসির প্রতিবেদনে বলা হয়, খ্রিষ্টানদের ধর্মীয় উৎসব ইস্টার সানডে উদযাপনকালে আজ রোববার সকালে শ্রীলঙ্কার কয়েকটি গির্জা ও হোটেলে সিরিজ বোমা হামলায় কমপক্ষে ১৯০ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছে অন্তত ৫ শতাধিক মানুষ।এরইমধ্যে ৩০০ জনকে জরুরি চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।



এএফপির খবরে বলা হয়, গত ১১ এপ্রিল পুলিশ প্রধান পুজুথ জয়সুন্দর শীর্ষ পুলিশ কর্মকর্তাদের কাছে একটি হামলার হুমকি আছে বলে গোয়েন্দা সতর্কতা পাঠিয়েছিলেন। ওই সতর্কতায় জানানো হয়, ‘বিদেশি গোয়েন্দা সংস্থার রিপোর্টে বলা হয়েছে কলম্বোর ভারতীয় হাইকমিশনসহ কয়েকটি গির্জায় এনটিজে (জাতীয় থোথীথ জামায়াত) নামে একটি জঙ্গি সংগঠন বোমা হামলার পরিকল্পনা করেছে।’



এনটিজে শ্রীলঙ্কায় একটি মৌলবাদী মুসলিম গ্রুপ। গত বছর যখন একটি বৌদ্ধমূর্তি ভাঙা হয় তখন গ্রুপটির প্রকাশ্যে আসে।শ্রীলঙ্কার অর্থমন্ত্রী মঙ্গলা সামারাবিরা এক টুইটে জানান, হত্যার উদ্দেশে সুসংগঠিতভাবে এই হামলা চালানো হয়েছে। এ হামলায় অনেক নিরপরাধ মানুষ প্রাণ হারিয়েছেন।
সূত্র : এএফপি, এনডিটিভি, ইন্ডিয়া টুডে, হিরো নিউজ














You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.