Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

মাশরাফির ১৬ বছরের সঙ্গী ‘ব্রেসলেট’ বিক্রি হলো ৪২ লাখ টাকায়


১৬ বছর ধরে প্রিয় ব্রেসলেটটি পরম যত্ন ও ভালবাসায় আগলে রেখেছিলেন মাশরাফি। মহামারী করোনাভাইরাস সংকটে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে সেই সঙ্গীকেই নিলামে তোলেন মাশরাফি। রোববার (১৭ মে) রাতে ‘অকশন ফর অ্যাকশন’ ফেসবুক পেজের মাধ্যমে মাশরাফির প্রিয় ব্রেসলেটটি নিলামে ৪২ লাখ টাকায় বিক্রি হয়ে যায়।

মাশরাফির প্রিয় ব্রেসলেটটি নিলামে সর্বোচ্চ বিড করে কিনে নিয়েছে বাংলাদেশ নন ব্যাংকিং অ্যাসোসিয়েশন। মাশরাফির ব্রেসলেটটির ভিত্তিমূল্য ছিল ৫ লাখ টাকা।

‘অকশন ফর অ্যাকশন’ অনলাইন প্ল্যাটফর্মের ফেইসবুক পেজের লাইভে নিলাম শেষে মাশরাফি বিন মুর্ত্তজা বলেন, ‘ছোটবেলা থেকেই আসলে ব্রেসলেট আর সানগ্লাসের শখ ছিল। কিন্তু আব্বার ভয়ে ব্যবহার কর‍তে পারিনি। পরে যখন জাতীয় দলে খেলা শুরু করলাম তখন থেকে এটা আমি ব্যবহার করছি। এটা আমি দুই-একবার ছাড়া কখনোই হাত থেকে এই ব্রেসলেটটা খুলিনি।’

শনিবার (১৬ মে) তার ব্রেসলেট নিলামে তোলার বিষয়টি ফেসবুকে ঘোষণা দিয়ে সাবেক টাইগার দলপতি লিখেছিলেন, ‘বিশ্বের এই সংকটময় সময়ে বাংলাদেশের মানুষের পাশে দাঁড়ানোর জন্য নিলামে তুলতে যাচ্ছি আমার ১৬ বছরের পুরনো সাথী, আমার অতি প্রিয় ব্রেসলেট। যার অর্থ চলে যাবে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনে গরীব দুঃস্থ মানুষের সাহায্যের জন্য।’

ক্যারিয়ার শুরুতে লাল-সবুজ রঙে ‘বাংলাদেশ’ লেখা রিস্ট ব্যান্ড পরতেন নড়াইল এক্সপ্রেস। পরে রিস্ট ব্যান্ড বদলে স্টিলের তৈরি ব্রেসলেট পরা শুরু করেন মাশরাফি। তার এই ব্রেসলেটে ইংরেজিতে খোদাই করে লেখা তার নাম। ১৬ বছর ধরেই ব্রেসলেটটি শোভা পাচ্ছে মাশরাফির হাতে। কত আনন্দ বেদনার সাক্ষী এই ব্রেসলেট। ২০০৭ সালে বিশ্বকাপে ভারত বধ থেকে শুরু করে ২০১৫ সালে ইংল্যান্ডকে হারানো, সবকিছুর সাক্ষী ম্যাশের হাতের ব্রেসলেটটি।

অবশেষে প্রিয় সঙ্গীকে দেশের মানুষের সাহায্যের জন্য উৎসর্গ করলেন বাংলাদেশের ক্রিকেটের সব থেকে সফল অধিনায়ক। প্রসঙ্গত, এই অকশন ফর অ্যাকশনেই সাকিব আল হাসান তার বিশ্বকাপের ব্যাটটি নিলামে তুলেছিলেন। যার দাম উঠেছিল ২০ লাখ টাকা। এবং সেই টাকার পুরোটাই তিনি করোনাকালে অসহায় মানুষের সাহায্যে ব্যয় করেছেন।

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.