Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

মুসলিম বিশ্বের ৯৫ হাজার এতিম শিশুকে অর্থ-সহায়তা করবে তুরস্ক







মাতাপিতা হারানো অন্ততপক্ষে ৯৫ হাজার এতিম শিশুকে মাসিক অর্থ-সহায়তা করার সিদ্ধান্ত নিয়েছে তুরস্ক। বিশেষকরে ইসলামী বিশ্বের সর্বমোট ৫৩ টি দেশে তারা এই আর্থিক সহায়তা প্রদান করার কথা গণমাধ্যমকে জানিয়েছে।



গত মঙ্গলবার (২৩ এপ্রিল) তুর্কি রাষ্ট্রীয় ত্রাণ সংস্থার শিশু ও এতিম সেক্টরের প্রধান রাশেদ বাশার জানিয়েছেন,২০০৭ সালের পর থেকে যুদ্ধবিগ্রহ, দুর্যোগ এবং দুর্ঘটনার কারণে যেসব শিশু পিতামাতা ও আপন পরিবারকে হারিয়েছে তাদেরকে আমরা আর্থিকভাবে সহায়তা ও সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছি। একটি শিশুর পিছনে প্রতি মাসে কমপক্ষে ২১ মার্কিন ডলার খরচ করার পরিকল্পনা গ্রহণ করেছি আমরা। তুর্কি জনগণের পক্ষ থেকে আমাদের এই অর্থ-সহায়তা এসব শিশুদের উন্নত জীবন গঠন ও পড়ালেখায় ব্যয় করা হবে।



রাশেদ বাশার বলেন,ত্রাণ সংস্থার আর্থিক এই অনুদান ইসলামী বিশ্বের অন্ততপক্ষে ৫৩ টি দেশে পৌঁছানো হবে-ফিলিস্তিন, সোমালিয়া, নাইজেরিয়া, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, থাইল্যান্ড এবং তুরস্কে আশ্রিত সিরিয়ার এতিম শিশুসহ মোট ৫৩ টি দেশের এতিম-অনাথ শিশুরা এই মেগা সহায়তার অন্তর্ভুক্ত থাকবে।














You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.