Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

রোহিঙ্গাদের জন্য তৈরি প্রায় আড়াই হাজার দেশীয় অ’স্ত্র উ’দ্ধার







কক্সবাজারের উখিয়ার কোটবাজারে অধীর দাস নামে এক কামারের দোকানে অভিযান চালিয়ে প্রায় ৫শ’ চা’পাতি উ’দ্ধার করা হয়েছে। সোমবার (২৬ আগস্ট) দুপুর ১২টার দিকে এসব চা’পাতি উ’দ্ধার করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উখিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ফখলুল ইসলাম।



ফখলুল ইসলাম বলেন, ‘স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ওই দোকানে অভিযান চালানো হয়। সাইফুল্লাহ নামে এক ব্যক্তি এসব চা’পাতি রোহিঙ্গাদের জন্য বানাতে দিয়েছেন বলে প্রাথমিকভাবে তথ্য পাওয়া গেছে। এই দোকানে দুই হাজার ছয়শ’টির মতো চা’পাতি বানাতে দেওয়া হয়েছিল। এগুলো গত ৯ আগস্ট সাপ্লাই দেওয়ার কথা ছিল। বিষয়টি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে।’



দোকানি অধীর দাস সাংবাদিকদের বলেন, ‘মুক্তি নামে একটি এনজিও সংস্থার লোক পরিচয়ে ভালুকিয়ার বাসিন্দা সাইফুল্লাহ এক মাস আগে দুই হাজার ৬০০ পিস চা’পাতি তৈরির অর্ডার দেন। এর জন্য আমাকে ৩০ হাজার টাকা অগ্রিম দিয়েছিলেন। এর বাইরে কিছু জানি না।’



চা’পাতি উ’দ্ধার অভিযানে সহকারী কমিশনার (ভূমি) ফখলুল ইসলামস্থানীয়রা জানান, রোহিঙ্গাদের জন্য এক লাখ ৩০ হাজার টাকার বিনিময়ে আড়াই হাজারের বেশি চা’পাতি বানাতে দেওয়া হয়। এর জন্য দোকানদারকে ৩০ হাজার টাকা অগ্রিম দেওয়া হয়েছিল। পরে এক লাখ টাকা দিয়ে এগুলো নিয়ে যাওয়ার কথা ছিল।



তাদের ধারণা, এসব চা’পাতি দিয়ে রোহিঙ্গাদের একটি স’ন্ত্রাসী গ্রুপ পরিবেশ অ’শান্ত করার পায়তারা করছে। চা’পাতি বানাতে সহযোগিতা করছে এমন একটি এনজিও সংস্থার নামও শোনা যাচ্ছে। উখিয়া থানার ওসি (তদন্ত) নূরুল ইসলাম জানান, চা’পাতি উ’দ্ধারের ঘটনায় মা’মলার প্রস্তুতি চলছে।

প্রসঙ্গত, কক্সবাজারের উখিয়ায় প্রায় সাত লাখ রোহিঙ্গার বাস। গত ২২ আগস্ট প্রত্যাবাসন না হওয়ায় স্থানীয়দের মধ্যে ক্ষো’ভ দেখা দিয়েছে।














You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.