Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

লন্ডনে পান নিয়ে সিলেটিদের মধ্যে মা’রামা’রি : কাউন্সিলের উদ্বেগ


করোনাভাইরাসের কারণে যখন ব্রিটেনসহ বিভিন্ন দেশের মানুষ আতংকিত,ঘরে বসে বিষন্ন হয়ে পড়েছেন,ঠিক তখন পান নিয়ে লন্ডনে ঘটেছে এলাহী কারবার।কিছুদিন ধরে দেশটিতে পান না আসায় কৈফিদের মঝে (পান পিপাসু)দের মাঝে এমন পরিস্থিতি সৃষ্টি হযেছে।

বৃহস্পতিবার লন্ডন শহরের শেডওয়েল পান কিনার জন্য লাইনে দাড়ানো নিয়ে হাতাহাতির ঘটনা ঘটেছে।এমন ভিডিও স্যোসাল মিডিয়ায় ছড়িয়ে পড়ায় মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন।

এদিকে,দূরত্ব(ডিসটেন্সিং)না মেনে খাদ্য(পান) কেনার জন্য বিপুল সংখ্যক মানুষের লাইন দেখে টাওয়ার হ্যামলেট কাউন্সিল উদ্বেগ প্রকাশ করেছে।কাউন্সিল প্রেরিত মেইলে বাসিন্দাদের সামাজিক দূরত্ব বজায় রাখার অনুরোধ করে বলেছে,যথটা সম্ভব ঘর থেকে বের না হতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে।

সরকারের নিয়ম গুলো মেনে চলছে জীবন বাঁচবে।সরকারে নির্দেশ অনুযায়ী শুধু মাত্র জরুরী খাবার ও মেডিসিন কেনার জন্য বাহিরে যেতে পারবেন।ব্রিটেনে ইংলিশ দোকানে গেলে আইন(বাংলাদেশী বা এশিয়ানরা)মেনে চললেও বাংলাদেশী মালিকাধীন দোকানে গেলে তা মানছেন না!

প্রাস্ঙ্গত: বিশ্বে মহামারী আকার ধারণ করা করোনা ভাইরাসের ফলে কিছু দিন দরে ব্রিটেনে পান আশা বন্ধ রয়েছে।কোন পৃর্ব ঘোষনা ছাড়া পান আশা বন্ধ হওয়ায় ব্রিটেনে পান সংকট দেখা দেয়।

বৃহস্পতিবার(১৬ এপ্রিল)লন্ডন শহরের শেডওয়েল কাচা বাজার নামক দোকানেপান আশার খবর চারদিকে ছাড়িয়ে পড়ে।মুহুর্তের মধ্যে দোকানে মানুষের ভিড় লেগে যায়।করোনা ভাইরাস,লকডাউন কোন কিছুই মানুষকে পান কিনা থেকে আটকাতে পারেনী।

প্রচন্ড রোদে দীর্ঘ লাইনে বিভিন্ন বয়সের নারী-পুরুষকে দাড়িয়ে থাকতে দেখা যায় পানের জন্য।শুধু পানের জন্য সরকারের কোন নিয়ম কা্নুনের তোয়াক্কা করেননী বাঙ্গালীরা।চাহিদার তুলনায় পান কম থাকায় দাম ছিলো একটু বেশী। কিন্ত পান কৈইফিদের কাছেন পান পাওয়াটা ছিলো সোণার হরিনেরমত।এক পাউন্ড দিয়ে ৫ টি,কোন কোন জায়গায় ১ পাউন্ড দিয়ে ৪ পান কিনেছেন অনেকে।
তথ্যসূত্র :বাংলা পেইজ

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.