Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

সিলেট প্রতিরাতে ডাকাতদের হানা : আতংকে গ্রামবাসী, মসজিদে মসজিদে মাইকিং







সিলেটের ওসমানীনগরে ডাকাত আতংকের মধ্যে প্রতিটি রাত কাটাচ্ছেন গ্রামবাসী। প্রতিরাতেই উপজেলার বিভিন্ন গ্রামে ডাকাতরা হানা দিচ্ছে। ইতিমধ্যে কয়েকটি বাড়ি থেকে ডাকাত দলরা অস্ত্রের মুখে পরিবারের লোকজনকে জিম্মি করে নগদ টাকা, স্বর্ণলংকাসহ মূল্যবান জিনিসপত্র নিয়েছে।

গত শুক্রবার গভীর রাতে উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের নিজ করনসী, তেরতাতি ও জহিরপুর গ্রামে ডাকাতরা হানা দেয়। ডাকাতের উপস্থিতি টের পেয়ে এলাকার লোকজন স্থানীয় মসজিদে মসজিদে মাইকিং করে সবাইকে ডাকাতদের প্রতিহত বা সতর্ক থাকার জন্য ঘোষনা দেওয়া হয়েছে। এরই মধ্যে চলতি মাসের প্রথম সপ্তাহ থেকে উপজেলায় কয়েকটি ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতদের হামলায় গৃহকর্তাসহ কয়েক জন লোক আহত হয়েছেন।



গত (৫ ডিসেম্বর) দিবাগত রাতে উপজেলার তাজপুর ইউনিয়নে দুইটি বাড়িতে ডাকাতি সংঘটিত হয়েছে। ইউনিয়নের আমিনপুর গ্রামের বাদশা মিয়ার বাড়ীতে (৫ ডিসেম্বর) দিবাগত রাতে একদল মুখোশধারী ডাকাত দর হানা দেয়। ডাকাতরা বাড়ীর কলাপসিবল গেটের তালা কেটে গৃহে প্রবেশ করে বাদশা মিয়াসহ অন্যান্যদের অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে ফেলে। এসময় ডাকাতরা ঘরে থাকা নগদ ৫হাজার টাকা, ১ভরি স্বর্ণালংকার ও ৩টি মোবাইল সেটসহ প্রায় ৫০ হাজার টাকার মালামাল নিয়ে যায়।



একই রাতে অপরটি ঘটে তাজপুর ইউপি ভাড়েরা গ্রামের ইরা মিয়ার বাড়ীতে। ডাকাতরা বাড়ীর মালিক ইরা মিয়া ও তার পুত্র আব্দুল মুমিনকে অস্ত্রের মুখে জিম্মি করে ঘরে থাকা নগদ ২১হাজার টাকা, ৩টি মোবাইল সেটসহ প্রায় ৬০ হাজার টাকার মালামাল নিয়ে যায়। খবর পেয়ে শনিবার সকালে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।



গত (৭ ডিসেম্বর) শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টায় উপজেলার গোয়ালাবাজার ইউনিয়নের গোয়ালাবাজার স্কুল রোডস্থ পূর্ব ব্রাহ্মণগ্রামের ব্যবসায়ী আব্দুল মুমিনের বাসায় একদল মুখোশধারী ডাকাত হানা দেয়। ডাকাতরা বাসার সামনের কেচি গেইটের তালা কেটে বাসার দরজা ভেঙ্গে গৃহে প্রবেশ করে সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে। এ সময় ডাকাতদের প্রতিহত করতে চাইলে ডাকাতদের হামলায় বাসার মালিক ও স্থানীয় গোয়ালাবাজারের প্রগতি ফার্মেসীর ব্যবসায়ী আব্দুল মুমিন আহত হন।



ডাকাতরা প্রায় এক ঘন্টা বাসায় অবস্থান নিয়ে বাসায় থাকা আলমিরা থেকে ১০ভরি স্বর্ণলংকার, নগদ ১২ হাজার টাকা ও কিছু দামি শাড়ি সহ প্রায় চার লাখ টাকার মালামাল নিয়ে যায়। খবর পেয়ে শনিবার সকালে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

গত (৯ ডিসেম্বর) রবিবার রাতে ওসমানীনগর উপজেলা প্রশাসনের ভবনের নিচ তলার ঝলক ম্যানশনের ফ্রেন্ডস মিডিয়া নামের একটি দোকানে চুরির ঘটনা ঘটে। দোকানের মালিক মুজিবুর রহমান জানান, দোকানের সাটার ভেঙে দোকানে থাকা নগদ ২৫ হাজার টাকাসহ ১ লক্ষ ১৭ হাজার টাকার মালামাল চোরেরা নিয়ে যায়। এ ঘটনায় দোকান মালিক মুজিবুর রহমান বাদি হয়ে সোমবার ওসমানীনগর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানিয়েছেন।



গত (১০ ডিসেম্বর) সোমবার দিবাগত রাত তিনটার দিকে উপজেলার তাজপুর বাজার সংলগ্ন দুলিয়ারবন্দ এলাকার সুমা ভিলা নামের একটি বাসায় ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা ঘরে থাকা নগদ ৭০ হাজার টাকা, ৩০০ ইউরো পাউন্ড, ১২ ভরি স্বর্ণালঙ্কার, ৪টি মোবাইল সেট, জমির দলিল, প্রয়োজনীয় কাগজপত্রসহ মূল্যবান মালামাল প্রায় ৬লাখ টাকার মালামাল লুট করে নেয়। ডাকাতদের হামলায় গৃহকর্তা সুহেল মিয়া আহত হয়েছেন। খবর পেয়ে শনিবার সকালে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।



গত (১লা ডিসেম্বর) শনিবার গভীর রাতে উপজেলার উমরপুর ইউনিয়নের হাবশপুর গ্রামের রাহাত মিয়ার বাড়ির বিদ্যুতিক খুঁটি থেকে ট্রান্সফরমারটি খুলে নিয়ে যায়। বাড়ির মালিক রাহাত মিয়া জানান, রবিবার ভোরে ফজরের নামাজ পড়ার জন্য ঘর থেকে বের হলে দেখতে পান বৈদ্যুতিক খুঁটির নিচে ৫০ কেভিএ এর ট্রান্সফরমারটি অপ্রয়োজনীয় অংশ মাটিতে দেখা যায়।



এদিকে ওসমানীনগরে ডাকাতির প্রস্তুতিকালে তিন ডাকাতকে আটক করেছে থানা-পুলিশ। (৬ ডিসেম্বর) বৃহস্পতিবার রাতে আটককৃত ডাকাতরা উপজেলার ভাড়েরা এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবর পেলে থানা-পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় ডাকাতদের তল্লাশী করে দেশীয় অস্ত্রসহ তালাকাটার একটি কাটার উদ্ধার করা হয়। এবং একটি প্রাইভেট কার (নং ঢাকা-মেট্টো ভ-০২-০৪৬২) জব্দ করে পুলিশ। আটককৃত ডাকাতরা হলো, উপজেলার তাজপুর ইউপির রবিদাশ (সোনারপাড়া) গ্রামের সুন্দর আলীর পুত্র মাছুম আহমদ(২৩), পড়িয়ার খাই (নোয়াগাও) গ্রামের করমান উল্লার পুত্র তৈমুছ মিয়া(৫৫) ও বিশ্বনাথ থানার খাসজান সৎপুর গ্রামের হারিছ আলীর পুত্র শায়েখ মিয়া(৩৫)। আটককৃত ডাকাতদের গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে হয়েছে।



ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ এসএম আল মামুন জানান, থানা পুলিশর পক্ষ থেকে ডাকাত গ্রেফতারের তৎপর রয়েছে। প্রতিটি রাত উপজেলার সর্বত্রে পুলিশ টহল রয়েছে। এমনকি প্রতি এলাকায় থানার নাম্বার দেয়া হয়েছে। রাতে যদি এলাকায় কোন অপরিচিত লোক বা ডাকাত দল আসে তাহলে সাথে সাথে থানায় ফোন দেওয়ার জন্য।





You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.