Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

২০০ ফেসবুক আইডি হ্যা’ককারীকে গ্রে’প্তার, প্রায় ৬ লাখ টাকা উদ্ধার







ফেসবুক আইডি হ্যা’ক করে অর্থ আদায়কারী মোঃ কাউছার আহমেদ ওরফে কাউসিন ওরফে জিসান ওরফে সোলেমান খান ওরফে আলিফ ওরফে মুকুল দাস ওরফে কামরুল ইসলাম ওরফে সায়ের মোহাম্মদ ওরফে মোসলেম খাঁনকে (২০) গ্রে’প্তার করেছে সাইবার সিকিউরিটি এন্ড ক্রা’ইম বিভাগের সোশ্যাল মিডিয়া মনিটরিং টিম।



গ্রে’প্তারের সময় তার হেফাজত থেকে ২টি মোবাইল ফোন, নগদ ৫ লাখ টাকা এবং মোবাইল ব্যাংকিংয়ে ৭৭,৭৮৬.৩৭ টাকাসহ মোট ৫,৭৭,৭৮৬.৩৭ টাকা উদ্ধার করা হয়। এছাড়াও গ্রে’প্তারকালে তার ব্যবহৃত স্মার্টফোনে অত্র মামলার বাদিনির ফেসবুক আইডিসহ দুই শতাধিক আইডি পাওয়া যায়।



গত ১০ জুলাই মোহাম্মদপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে রুজুকৃত একটি মামলা তদন্ত করার সময় বিভিন্ন তথ্য উপাত্তের ভিত্তিতে বুধবার রাত সাড়ে ৯টায় কুমিল্লা কোটবাড়ি থানা এলাকার শহিদ মোহাম্মদ মোস্তফা কামাল হোস্টেলে অভিযান চালিয়ে তাকে গ্রে’প্তার করা হয়।



সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ সূত্রে জানা যায়, গ্রে’প্তারকৃত কাউছার আহমেদ ফেসবুক আইডি ফিশিং লিংকের মাধ্যমে হ্যা’ক করত। হ্যা’ককৃত আইডির টাইমলাইনে ও ইনবক্সে অশ্লীল ছবি/ভিডিও ও অশ্লীল কথাবার্তা লিখে পোস্ট করে সম্মান হানির ভয় দেখিয়ে আইডি ফেরত দেয়ার শর্তে বিভিন্ন অংকের টাকা দাবি করত।

এক্ষেত্রে সে তার দেয়া বিকাশ পার্সোনাল/এজেন্ট অ্যাকাউন্ট ব্যবহারকারীদের নিকট টাকা প্রেরণ করতে বলত। বাদিনী এবং বেশ কিছু সংখ্যক ক্ষতিগ্রস্তরা ইতোমধ্যে হ্যা’কারকে বিকাশের মাধ্যমে টাকা প্রেরণ করেছেন।














You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.