বিচিত্র সংবাদ

খতনার ভয়ে বাড়ির ছাদে শিশু!







বাবা-মায়ের কাছ থেকে খতনার ভয়ে পালিয়ে বাড়ির ছাদে উঠে ইন্দোনেশিয়ার পাঁচ বছরের এক শিশু। আর ওই শিশুর ছবিটি ফেসবুকে পোস্ট করার পর তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। মুহূর্তেই ফেসবুকের পোস্টটি শেয়ার হয় প্রায় ১৩’শ এবং কমেন্ট পড়ে তিন হাজারের ওপরে।



ভাইরাল হওয়া ওই ছবিতে দেখা যায়, নেভি ব্লু টি-শার্ট আর শর্টস পড়া মাত্র পাঁচ বছরের একটি শিশু দুই পা দুদিকে ঝুলিয়ে বাড়ির ছাদে বসে আছে। এবং খতনা না করার জন্য সেখানেই ২ ঘণ্টা বসে থাকে শিশুটি।আর তখন ছবিটি তুলে ফেসবুকে পোস্ট করেন শিশুটিকে খতনা করতে আসা স্থানীয় ডাক্তার আনিক সুতারি।



ডাক্তার আনিক সুতারি বলেন, তিনি ২০ বছরে প্রায় এক হাজারের বেশি শিশুকে খতনা করিয়েছেন। কিন্তু ২০ বছরের অভিজ্ঞতায় এমন মুহূর্তের সম্মুখীন হননি কখনো। এই প্রথম কোনো শিশুকে দেখলেন যে খতনা না করার জন্য বাড়ির ছাদে উঠেছে।



সেখানে থাকা প্রায় প্রত্যকে শিশুটিকে ছাদ থেকে নামাতে চেষ্টা করেছে। শিশুটির কাছে উঠতে চাইলে যদি শিশুটি পালানোর চেষ্টা করার সময় কোনো দুর্ঘটনা ঘটে এই ভয়ে শিশুটির কাছে কেউ যেতে পারেনি।



দুই ঘণ্টা পর শিশুটির স্কুল শিক্ষককে ডেকে তারপর শিশুকে নামানো সম্ভব হয়। তবে নামার পরে শিশুটি নিজেই খতনা দেয়ার স্থানে বসে। খতনা দেয়ার আগে সকল প্রস্তুতি নিতে প্রায় ১০ মিনিট সময়ে কোন বাধা দেয়নি। এরপর তাকে খতনা দেয়া হয়। খতনা দেয়ার সময় কোনো কান্নাকাটি এবং ব্যথার জন্য কোনো অভিযোগও করেনি।

ঘটনাটি ঘটেছে ইন্দোনেশিয়ার এক মুসলিম পরিবারে।














Related Articles

Close