প্রবাস

দুবাই প্রবাসী রাসেল বাঁচতে চান







চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানার মুহাম্মদ রাসেল। পরিবারের সুখের কথা চিন্তা করে জীবিকার টানে পাড়ি জমিয়েছিলেন মরুভূমির দেশ দুবাইতে। সেখানে ৭ বছর ভালোভাবেই পার করেছেন তিনি। কিন্তু পরিবারের মুখে হাসি ফোটানো রাসেল আজ হাসপাতালের বিছানায় পড়ে আছেন।



শরীরে তেমন কোনো সমস্যা ছিল না। মাঝে মাঝে পেটে ব্যথা অনুভব করলেও সামান্য ঔষধে সেরে যেত। কিন্তু সামান্য এই ব্যথা আজকে রাসেলের কাল হয়ে দাঁড়িয়েছে।

ব্যথা ক্রমশ বাড়ছে দেখে মেডিকেল চেকআপ করানোর পর ধরা পড়ে, তিনি অনেকদিন ধরে কিডনি রোগ বাসা বেধেছে। তার ২টি কিডনিই অচল প্রায়। এ অবস্থায় চিকিৎসার জন্য দেশে চলে আসেন রাসেল। বর্তমানে তিনি ন্যাশনাল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।



এদিকে রাসেলের চিকিৎসার জন্য প্রয়োজন প্রায় ৭ থেকে ৮ লাখ টাকা। অভাব অনটনের সংসারে যা জোগাড় করা সম্ভব নয়। এলাকার বন্ধু সহকর্মীরা সবাই রাসেলের পাশে এগিয়ে আসলেও, এতোগুলো টাকা জোগাড় করা সম্ভব হচ্ছে না বলে জানান আরেক প্রবাসী শাহাদাত হোসেন। রাসেলকে সুস্থ করে তুলতে দুবাই দূতাবাস এবং প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের হস্তক্ষেপ চেয়েছে রাসেলের পরিবার।



রাসেলের বাবা মুহাম্মদ সেলিম জানান, সরকারি সহায়তা পেলে রাসেল আবারও আগের মতো সুস্থ হয়ে উঠবেন। তাই ছেলের সুস্থতার জন্য প্রবাসীদের কাছে দোয়া এবং সহযোগিতা চেয়েছেন তিনি।











Related Articles

Close