Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

বিয়ের আগে দৈ’হিক সম্পর্ক স্থাপনে প্রকাশ্যে যুবক-যুবতীকে বে’ত্রাঘা’ত







ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপের আচেহ প্রদেশে প্রেমে পড়েছিলেন এক যুবক (১৯) ও এক যুবতী (২২)। সেই প্রেম গাঢ় হতে হতে এমন এক পর্যায়ে যায় যে, তারা যৌ’ন সম্পর্ক স্থাপন করেন। এ বিষয়টি গোপন থাকেনি।

এই অভিযোগে তাদের উভয়কেই একটি স্টেডিয়ামে মঞ্চ স্থাপন করে সেখানে প্রকাশ্যে ১০০ ঘা করে বে’ত্রাঘা’ত করা হয়েছে। এ সময় উৎসুক বিপুল সংখ্যক মানুষ তা উপভোগ করছিলেন। অন্যদিকে ব্য’থায় আ’র্তনাদ করছিলেন ওই যুবতী। তিনি বার বার করুণা ভিক্ষা চাইছিলেন। যুবকটি ছিল সাদা শার্ট পরা।



তাকে এতটাই জো’রে বে’ত্রাঘা’ত করা হয় যে, তাতে তার ত্বক ফেটে রক্তে রঞ্জিত হয় শার্ট। এখানেই শেষ নয়। তাকে এ অ’পরাধের জন্য ৫ বছর জেল খাটতে হবে। ঘটনাটি ঘটেছে বুধবার।

এ খবর দিয়েছে বৃটেনের একটি ট্যাবলয়েড পত্রিকার অনলাইন সংস্করণ। এতে বলা হয়েছে, যখন বে’ত্রাঘা’ত করা হচ্ছিল তখন ২২ বছর বয়সী ওই যুবতী ব্য’থায় বার বার মুর্ছা যাচ্ছিলেন। তারপরও তাকে প্র’হার করতে থাকেন মুখোশ পরা দণ্ডদাতারা।



তিনি করুণা ভিক্ষা চাইলেও শ’রিয়া ক’ঠোর আইনের অধীনে তার শাস্তি পূর্ণ করা হয়। বান্দা আচেহ প্রদেশের লোকসেমাউয়েতে একটি স্টেডিয়ামে এই শা’স্তি কার্যকর করা হয়। ব্যবহার করা হয় তেল দিয়ে পাকানো বেতের লা’ঠি।

উল্লেখ্য, বিয়ের আগে এমন যৌ’ন সম্পর্ক স্থাপন ইসলামিক আ’ইনে কঠোর শা’স্তিযোগ্য অ’পরাধ ওই অঞ্চলে। একই রকম শাস্তির বিধান রয়েছে জু’য়া ও ম’দ পানের ক্ষেত্রেও।



ওদিকে মানবাধিকার বিষয়ক গ্রুপগুলো প্রকাশ্যে এভাবে বে’ত্রাঘা’তকে ব’র্বর শা’স্তি বলে অভিহিত করেছে। তারা ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইডোডোর কাছে এমন শা’স্তি বন্ধের আহ্বান জানিয়েছে।



কিন্তু আচেহ প্রদেশে বসবাস প্রায় ৫০ লাখ মুসলিমের। তারা ধর্মের ভিত্তিতে এমন শা’স্তিকে সমর্থন করেন। মার্চে সন্তান ও পরিবারের সামনে প্রকাশ্যে ৫ দম্পতিকে একইভাবে বে’ত্রাঘা’ত করা হয়েছে।

বিবাহ বহির্ভূত যৌ’ন সম্পর্ক স্থাপনের অভিযোগে গত বছর নভেম্বরে বে’ত্রাঘা’ত করা হয়েছে এক নারীকে। তা দেখে উৎসুক জনতা উল্লাস করেছিল। আরেকজন নারীর ক্ষেত্রে একই ঘটনা ঘটেছিল।














You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.