Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

অপি করিমের প্রেমে ভারতের মন্ত্রী!







অপি করিম অভিনীত নির্মিতব্য কলকাতার ছবি ‘ডেব্রি অব ডিজায়ার’তে যুক্ত হয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের তথ্যপ্র‌যুক্তিমন্ত্রী ব্রাত্য বসু। কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের দুই ছোটগল্প ‘বিষাক্ত প্রেম’ ও ‘সুবালা’ অবলম্বনে সাজানো হয়েছে ছবিটির চিত্রনাট্য। ছবিতে অপি ছারাও আছেন পরাণ বন্দ্যোপাধ্যায় ও ঋত্বিক চক্রবর্তী।



‘ডেব্রি অব ডিজায়ার’ পরিচালনা করছেন ইন্দ্রনীল রায় চৌধুরী। তিনি জানান, প্রাথমিকভাবে এর বাংলা নাম রাখা হয়েছে ‘মায়ার জঞ্জাল’। চিত্রনাট্য এমনভাবে সাজানো হয়েছে, শেষে গিয়ে মানিক বন্দ্যোপাধ্যায়ের দুই ছোট গল্প মিলে গেছে একই বিন্দুতে।
২০১৩ সালে ‘ফড়িং’ ছবির মাধ্যমে পরিচালনায় আসেন ইন্দ্রনীল রায় চৌধুরী। এরপর টেলিভিশনের জন্য ‘একটি বাঙালি ভূতের গপ্পো’ ও ‘ভালোবাসার শহর’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য ছবি পরিচালনা করেন তিনি। সেই হিসেবে পাঁচ বছর পর পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র পরিচালনায় ফিরলেন কলকাতার এই প্রশংসিত নির্মাতা।



ইন্দ্রনীল জানালেন, গনেশের চরিত্রটি বাঙালি পুরুষের একটা প্রতীক বলা যেতে পারে। ছবিটির মুখ্য চরিত্রগুলোতে অভিনয় করছেন বাংলাদেশের অভিনেত্রী অপি করিম (সোমা), প্রাচ্যনাটের সোহেল রানা (সত্য), কলকাতার অভিনেতা ঋত্বিক চক্রবর্তী (চাঁদু), অভিনেত্রী চান্দ্রেয়ী ঘোষ (বিউটি)। কলকাতার পর ছবিটির কিছু অংশের শুটিং হবে ঢাকায়।প্রযোজক জসীম আহমেদ ও ব্রাত্য বসু।



জানা গেছে, ছবিটিতে ব্রাত্য বসুর চরিত্রের নাম গনেশ বাবু। তিনি মাছের আড়তদার। বিউটি সাহা ( অপি করিম) নামের এক যৌনকর্মীর প্রেমে পড়েন গণেশ। বাংলাদেশের মেয়েটিকে তার স্বামী কলকাতার এক দালালের কাছে বিক্রি করে দেয়। মেয়েটিকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিতে চান তিনি। যদিও তার স্ত্রী-সন্তান আছে ঘরে।



নিজের চরিত্র প্রসঙ্গে ব্রাত্য বসু বলেন, গনেশ মূলত অতিথি চরিত্র। ইন্দ্রনীলের সঙ্গে কাজ করতে চাই বলেই রাজি হয়েছি। মাছের আড়তদার হলেও গণেশের মধ্যে গান নিয়ে একটা উচ্চাশা ছিল। বাবা মাছের ব্যবসায় লাগিয়ে দিয়েছে। বিউটিকে রক্ষিতা হিসেবে রেখেছে সে। বিউটিকে ঘিরে নানান ফ্যান্টাসি করে গনেশ। নিজের শৈশব ও যৌবনের স্মৃতি ফিরিয়ে এনে সেখানে মেয়েটিকে নিয়ে যেতে চায় সে।’



ইন্দ্রনীল রায় চৌধুরীর সঙ্গে ‘ডেব্রি অব ডিজায়ার’ যৌথভাবে প্রযোজনা করছেন বাংলাদেশি নির্মাতা জসীম আহমেদ। তিনি তিনটি স্বল্পদৈর্ঘ্য ছবি পরিচালনা করে দেশ-বিদেশে খ্যাতি পেয়েছেন। এগুলো হলো ‘দাগ’, ‘অ্যা পেয়ার অব স্যান্ডেল’ ও ‘চকোলেট’। ‘ওয়ার্ল্ড হোম অব শর্টস মুভিজ’ খ্যাত শর্টস ইন্টারন্যাশনাল তার তিনটি ছবিরই বিশ্ব পরিবেশনার জন্য চুক্তি করেছে।পরাণ বন্দ্যোপাধ্যায় ও অপি করিম














You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.