সিলেট

সিলেটে প্রচন্ড গরমে ঈদ আনন্দে ভাটা, ভোরে বৃষ্টি হতে পারে







ত্যাগ ও মহিমার ঈদুল আজহা পালিত হচ্ছে সিলেটসহ সারা দেশে। সিলেটে প্রচন্ড গরমে ঈদ আনন্দে ভাটা পড়েছে। বিশেষ কোনো প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না। ঈদের দিন বিকেলে নগরের বাসিন্দারা ঘুরতে বের হন। শিশুদেরও সড়কে হাঁটাচড়া ও খেলাধূলা করতে দেখা যায়। ঈদে স্বাভাবিকভাবে সড়ক ফাঁকা থাকলেও গরমের কারণে আরো বেশি ফাঁকা দেখা গেছে নগরের সড়কগুলো।



সিলেটে বেশ কিছুদিন থেকেই তীব্র গরম অনূভূত হচ্ছিল। আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছিল ঈদের দিন হালকা বৃষ্টি হতে পারে। তবে সিলেটে বিকেল ৪টা পর্যন্ত রোদের তাপ ছিল তীব্র। আকাশে মেঘের কোনো চিহ্ন ছিল না।



আবহাওয়া অধিদপ্তর আরও জানায়, ভারতের মধ্যপ্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত মৌসুমী স্থল নিম্নচাপটি পশ্চিম দিকে অগ্রসর হয়ে বর্তমানে রাজস্থান এবং তৎসংলগ্ন এলাকায় সুস্পষ্ট লঘুচাপ রূপে অবস্থান করছে। এটি আরো পশ্চিমদিকে অগ্রসর হয়ে ক্রমশ দুর্বল হয়ে যেতে পারে এবং এটি মৌসুমী বায়ুর অক্ষের সাথে মিশে গিয়েছে।



সিলেট আবহাওয়া অফিস সূত্র জানায়, সিলেটে বিকেল ৩টা পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৭.০৯ ডিগ্রী সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২৮.০৮ ডিগ্রী সেলসিয়াস। তবে সিলেটে বাতাস বইছে। যার কারণে বাতাসের আর্দ্রতাও অনেক কম রয়েছে।



সিলেট আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, ঈদের দিন ভোরে বৃষ্টির পূর্বাভাস ছিল কিন্তু এটি পাল্টে গিয়ে তাপমাত্রা বাড়তে শুরু করে। আজকে তাপমাত্রা সর্বোচ্চ ৩৯.০৫ ডিগ্রী রেকর্ড করা হয়েছে বিকেল পর্যন্ত। কাল ভোর থেকে তিন চার দিন বৃষ্টি হওয়ার পূর্বাভাস আমাদের কাছে রয়েছে।














Related Articles

Close