আন্তর্জাতিক

র’ক্তা’ক্ত ভারত পাকিস্তান সী’মা’ন্ত, নি’হত ৮







ভারত পাকিস্তান সী’মা’ন্তে দুই দেশের সী’মা’ন্তর’ক্ষী বা’হি’নীর মধ্যে গো’লাগু’লিতে পাঁ’চ ভারতীয় ও তি’ন পাকিস্তানী সে’না নি’হত হ’ওয়ার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার পাকিস্তানের ই’ন্টার-সা’র্ভিসেস পা’বলিক রি’লেশন্সের ম’হাপরি’চালক মে’জর জে’নারেল আসিফ গাফুর নিজের ভে’রিফা’ইড টু’ইটার অ্যা’কা’উন্ট থেকে এক টু’ইট বা’র্তায় এ ত’থ্য জানান। তার ব’রাত দিয়ে পাকিস্তান ভিত্তিক সংবাদ মাধ্যম ড’নের একটি প্র’তিবেদনে এ ত’থ্য জানানো হয়।



ওই টু’ইটবা’র্তায় মে’জর জে’নারেল আসিফ গাফুর জা’নান, জম্মু-কাশ্মীর থেকে ন’জর সরাতেই ভারতীয় সী’মা’ন্তর’ক্ষী বা’হিনী ভারত পাকিস্তান সী’মা’ন্তে (লা’ইন অব ক’ন্ট্রোল) গো’লাগু’লি বা’ড়িয়ে দি’য়েছে।এতে আমাদের তিন সে’না নি’হত হ’য়েছেন। তবে তাদের হা’ম’লার পা’ল্টা জ’বাব দি’য়েছে পাকিস্তান। ফলে ভারতের পাঁচ সে’না নি’হত হয় এবং তাদের কয়েকটি বা’ঙ্কা’র গু’ড়ি’য়ে দে’ওয়া হয়।



সী’মা’ন্তে গো’লাগু’লিতে নি’হত তি’ন পাকিস্তানি সে’না সদ’স্যের প’রিচয় প্র’কাশ করা হ’য়েছে ড’নের ওই প্র’তিবেদনে। তারা হলেন না’য়েক তা’নভির, ল্যা’ন্স না’য়েক তৈ’মুর ও সি’পাহি র’মজান। তবে ভারতের প’ক্ষ থেকে এখন পর্যন্ত এ বিষয়ে কোনো ম’ন্তব্য পাওয়া যা’য়নি।



উল্লেখ্য, ১৫ আ’গস্ট ভারতজুড়ে স্বা’ধীনতা দি’বস পা’লিত হলেও স’ম্প্রতি জম্মু-কাশ্মীরের বি’শেষ মর্যা’দা কে’ড়ে নে’ওয়া, মা’নবাধি’কার ল’ঙ্ঘন ও সা’ন্ধ্য আ’ইনের প্র’তিবা’দে এ দিনটিকে ‘কা’লো দিন’ হি’সেবে পা’লন করছে পাকিস্তান।
– ইত্তেফাক














Related Articles

Close