সারাদেশ
Trending

নির্বাচন করছেন মাশরাফি ও সাকিব!









একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করছেন বাংলাদেশের তিন সংস্করণের দুই অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবং অধিনায়ক সাকিব আল হাসান। বিশ্বস্ত এক সূত্রে জানা গেছে, আগামীকাল রোববার (১১ নভেম্বর) মনোনয়ন ফরম সংগ্রহ করবেন দেশের ক্রিকেটের এই দুই সুপারস্টার।

বাংলাদেশের ক্রিকেট দলের এই দুই তারকার রাজনীতিতে আসা নিয়ে গত মে মাসে গুঞ্জন রটিয়েছিলেন পরিকল্পনামন্ত্রী আহম মোস্তাফা কামাল। নির্বাচন ঘনিয়ে আসায় সেই গুঞ্জন নতুন করে ডানা মেলতে শুরু করেছে।



গত বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর জাতীয় নির্বাচন হওয়ার কথা। তফসিল ঘোষণার পরদিনই নিজ দলের মনোনয়ন প্রত্যাশীদের কাছে মনোনয়ন বিক্রি শুরু করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

জানা গেছে, রোববার নড়াইল-২ আসন থেকে মাশরাফি ও মাগুরার একটি আসন থেকে সাকিব মনোনয়ন ফরম কেনার জন্য আওয়ামী লীগের ধানমন্ডি অফিসে যাবেন।

এই দুই তারকার ঘনিষ্ঠ মহল জানিয়েছে, আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারক মহল থেকে সবুজ সঙ্কেত পেয়েই তারা নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন। তবে এই ব্যাপারে মাশরাফি মর্তুজা বা সাকিব আল হাসানের কোনো বক্তব্য পাওয়া যায়নি।



গত ২৯ মে একনেকের এক সভা শেষে এই দুই তারকা রাজনীতিতে আসতে পারেন বলে জানিয়েছিলেন মোস্তাফা কামাল। পরিকল্পনামন্ত্রী সেসময় বলেছিলেন, ‘ভবিষ্যতে মাশরাফি নির্বাচন করবে। এটা শিওর। ও (মাশরাফি বিন মুর্তজা) ভালো মানুষ। তাকে ভোট দেবেন।’

তবে রাজনীতিতে আসার প্রসঙ্গ তখন এড়িয়ে গিয়েছিলেন মাশরাফি।



২০০১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখা মাশরাফি বর্তমানে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক। আগামী বিশ্বকাপ পর্যন্তই খেলা চালিয়ে যাওয়ার কথা তার। ২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে আসা সাকিব আল হাসান বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। বয়স বিবেচনায় সাকিবের সামনে অন্তত আরও পাঁচ বছর খেলা চালিয়ে যাওয়ার সুযোগ থাকছে।





Related Articles

Close