Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

বুথে সাহায্য করার নামে কার্ড বদল করে টাকা লুট, ছবিতে থাকা প্রতারককে ধরিয়ে দিন







ফরিদপুরসহ দেশের বিভিন্ন এটিএম বুথ থেকে জালিয়াতির মাধ্যমে টাকা হাতিয়ে নিচ্ছে এমন এক ব্যক্তির সন্ধানে নেমেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। একই সাথে এমন প্রতারককে গ্রেপ্তারে সহায়তা করতে দেশবাসীর কাছে আহ্বান জানিয়েছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।



শনিবার (২৪ আগস্ট) দুপুর আড়াইটার দিক ঢাকা মহানগর পুলিশের ভেরিফাইড ফেসবুক পেজে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এমন সহায়তা চায় ডিএমপি। একই সাথে সেই প্রতারকের ছবিও প্রকাশ করা হয়।



ডিএমপি জানায়, “ছবিতে চিহ্নিত চেক শার্ট পরিহিত ব্যক্তিটি একজন প্রতারক। সিসি ক্যামেরার মাধ্যমে তার ছবি সংগ্রহ করা হয়েছে। তাকে গ্রেপ্তারে পুলিশকে সহায়তা করার জন্য আহ্বান জানানো যাচ্ছে।”

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, “ছবিতে উল্লেখিত ব্যক্তি ফরিদপুরের বিভিন্ন এটিএম বুথে কৌশলে অবস্থান করে। এটিএম বুথে টাকা উত্তোলন করতে আসা সহজ সরল ও বুথ থেকে টাকা উত্তোলন করতে পারে না এমন গ্রাহককে সে অনুসরণ করতে থাকে।



এমন কাউকে দেখতে পেলে সে সাহায্য করার জন্য এগিয়ে আসে। গ্রাহককে সাহায্য করার সময় তার পিন নম্বর জেনে নিয়ে এটিএম থেকে টাকা বের করে দেয়। পরবর্তী সময়ে এটিএম কার্ড ফেরৎ দেয়ার কালে গ্রাহকের কার্ড পরিবর্তন করে তার কাছে থাকা বাতিল একই রকম কার্ড দিয়ে দেয়। এতে গ্রাহক নিজের কার্ড যে পরিবর্তন হয়ে গেছে তা বুঝতে পারে না।



এরপর সে ঐ কার্ড দিয়ে অন্য কোন এটিএম বুথ থেকে টাকা উত্তোলন করে হাতিয়ে নেয়। এমনিভাবে সে ফরিদপুরসহ দেশের বিভিন্ন স্থানের এটিএম বুথ থেকে সহজ সরল গ্রাহকদের ঠকিয়ে জালিয়াতির মাধ্যমে অনেক টাকা হাতিয়ে নিয়েছে।”

এ ব্যক্তির কোন পরিচয় কিংবা তথ্য পাওয়া গেলে সদর সার্কেল ফরিদপুর ০১৭১৩ ৩৭ ৩৫ ৫৩ নাম্বারে যোগাযোগের অনুরোধে জানিয়েছে ডিএমপি।














You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.