সারাদেশ

তুরস্কের ভিসা নিতে যাওয়ার সময় বাংলাদেশি পাসপোর্টসহ ৩ রোহিঙ্গা গ্রে’ফতার







তুরস্কের ভিসার আবেদন করতে ঢাকা যাওয়ার সময় নগরের আকবরশাহ থেকে বাংলাদেশি পাসপোর্টসহ তিন রোহিঙ্গা যুবককে গ্রে’ফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাতে নগরের সিডিএ এক নম্বর রোড মীর সিএনজি ফিলিং স্টেশনের সামনে থেকে পুলিশ তাদের গ্রে’প্তার করে।

আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।



গ্রে’ফতারকৃতরা হলেন মিয়ানামারের মংডু জেলার দুমবাই এলাকার আলী আহমদের ছেলে মো. ইউসুফ (২৩) ও মো. মুসা (২০) এবং মংডু জেলা চালিপাড়া এলাকার মো. জমির হোসেনের ছেলে মো. আজিজ (২১)। তিনজনই কক্সবাজার উখিয়া থাইংখালী হাকিমপাড়া ক্যাম্পে বসবাস করছিলেন।



ওসি মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, সিডিএ এক নম্বর রোডে সন্দেহজনক গতিবিধি দেখে তিন যুবককে পুলিশ জিজ্ঞাসাবাদ করে। এসময় তাদের কথাবার্তা সন্দেহ হয়। পরে পুলিশ ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য তাদের থানায় নিয়ে আসে। জিজ্ঞাসাবাদেতারা তিনজনই স্বীকার করেন, মিয়ানমার থেকে বাংলাদেশে এসেছেন এবং দা’লালের মাধ্যমে পাসপোর্ট করিয়েছেন।



‘এক দা’লালের মাধ্যমে তারা নোয়াখালীর ঠিকানা দিয়ে পাসপোর্ট করিয়েছেন। এরপর তারা তুরস্কের ভিসা আবেদনের জন্য ঢাকায় যাচ্ছিলেন।’

ওসি মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, গ্রে’ফতারকৃতের বিরু’দ্ধে মা’মলা দায়ের হয়েছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) তাদের আ’দালতে পাঠানো হয়।














Related Articles

Close