Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

ফ্রান্সে মার্কেটে হামলাকারী পুলিশের গুলিতে নিহত







ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী ক্রিস্টোফে কাসটানের বলেছেন, মঙ্গলবার স্ট্রসবর্গের ক্রিসমাস মার্কেটে হামলাকারী ব্যক্তি পুলিশের গুলিতে নিহত হয়েছেন। তিনি বলেন, স্ট্রসবর্গের একটি রাস্তায় শেরিফ চেকাট নামের ওই হামলাকারী পুলিশকে লক্ষ্য গুলি চালানোর পর নিরাপত্তা বাহিনীর পাল্টা হামলায় নিহত হয়। খবর বিবিসির।



মঙ্গলবারের ওই হামলায় তিনজন নিহত হয় এবং আরও কয়েকজন আহত হয়। ২৯ বছর বয়সী চেকাট ফ্রান্স ও জার্মানির বিভিন্ন আদালতে বেশ কয়েকবার দোষী সাব্যস্ত হয়েছেন এবং কারাগারে থাকাবস্থায় চরমপন্থি ইসলামিস্ট মতাদর্শে উদ্বুদ্ধ হয়।

ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্থানীয় সময় রাত ৯টায় স্ট্রসবর্গের ন্যুডর্ফ এলাকার রু দু লাজারেটের রাস্তায় চেকাটের বর্ণনার সঙ্গে মিলে যায় এমন এক ব্যক্তিকে দেখতে পান তিনজন পুলিশ কর্মকর্তা।



কাসটানের বলেন, তারা ওই সন্দেহভাজনকে থামাতে গেলে সে ঘুরে পুলিশকে লক্ষ্য করে গুলি করে। এসময় পুলিশ পাল্টা গুলি চালায় এবং হামলাকারীকে ‘নিবৃত্ত’ করে।

মঙ্গলবারের ওই হামলার পর শত শত ফরাসি পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্য চেকাটকে খুঁজতে অভিযান চালাচ্ছিল। বৃহস্পতিবার ন্যুডর্ফে পুলিশ বড় ধরনের অভিযান চালায়, কিন্তু দৃশ্যত কোন ফলাফল ছাড়াই তা শেষ হয়।



ওই হামলার ঘটনায় এখন পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত ব্যক্তিদের মধ্যে শেরিফ চেকাটের বাবা-মা ও দুই ভাই রয়েছেন।




















You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.