সারাদেশ

আবরার হ’ত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি জাতিসংঘের







ভারতের সঙ্গে চুক্তির বি’রোধিতার জে’রে ছাত্রলীগের হাতে নি’র্মমভাবে নি’হত বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হ’ত্যার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি জানিয়েছে জাতিসংঘ।

বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো।

বুধবার ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন বাংলাদেশ-ডিকাব আয়োজিত ডিকাব টক অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো এ দাবি জানান।



রাজধানীর বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ-বিস মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ডিকাব টক অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো বলেন, বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হ’ত্যাকাণ্ডে আমরা ব্যথিত। এই হ’ত্যাকাণ্ডের আমরা সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করছি। এ বিষয়ে জাতিসংঘ থেকে একটি বিবৃতিও দেয়া হয়েছে বলে জানান তিনি।



বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হ’ত্যার ঘটনায় বিস্মিত ও ম’র্মাহত বলে জানিয়েছে যুক্তরাজ্য।

যুক্তরাজ্য হাইকমিশনের এক বার্তায় বলা হয়, ‘বুয়েটে ঘটে যাওয়া ঘটনায় আমরা বি’স্মিত ও ম’র্মাহত। যুক্তরাজ্য বা’কস্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতা, মানবাধিকার ও আইনের শা’সন প্রসঙ্গে নিঃশ’র্তভাবে অঙ্গীকারবদ্ধ।’



ভারতের সঙ্গে চুক্তির বি’রোধিতা করে শনিবার বিকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন ফাহাদ। এর জের ধরে রোববার রাতে শেরেবাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে তাকে পি’টিয়ে হ’ত্যা করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে তার লা’শ সিঁড়িতে ফেলে রাখা হয়।

এ ঘটনায় আবরারের বাবা ১৯ জনকে আসামি করে একটি মা’মলা করেন। ঘটনায় জড়িত সন্দেহে বুয়েট শাখা ছাত্রলীগের ১১ জনকে সংগঠন থেকে বহিষ্কার করে কেন্দ্রীয় কমিটি।
– যুগান্তর














Related Articles

Close