Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

সিলেটের বহুল আলোচিত মনফর চেয়ারম্যান অ’স্ত্রসহ গ্রে’প্তার







সিলেটের বহুল আলোচিত চেয়ারম্যার মনফর আলী ওরফে ব’ন্দুক মনফর ওরয়ে জলদস্যু মনফরকে গ্রে’ফতার করেছে পুলিশ।

শুক্রবার সন্ধ্যে পৌণে ৭ টায় জালালাবাদ থানাধীন ইসলামগঞ্জ বাজারস্থ ইউপি কার্যালয় থেকে তাকে গ্রে’ফতার করা হয়। গ্রে’ফতারকৃৃত মনফর আলী ওরফে ব’ন্দুক মনফর এসএমপি’র জালালাবাদ থানার পুরান কালারুকা গ্রামের মৃত হাজী মন্তাজ আলীর পুত্র ও সিলেট সদর উপজেলার ১ নং জালালাবাদ ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান।



এসময় পুলিশ চেয়ারম্যান মনফরের কাছ থেকে দুটি অ’বৈধ পি’স্তল উ’দ্ধার কবরে। অভিযোগ পাওয়া গেছে, চেয়ারম্যান মন রে কাছে আরো বেশ কিছু আ’গ্নেয়া’স্ত্র রয়েছে। তিনি ও তার স’ন্ত্রাসী চক্র অ’স্ত্র তৈরী ও ব্যবসার সাথে জজিত বলে এলাকাকাবাসী জানিয়েছেন।

চেয়ারম্যান মনফরের বি’রুদ্ধে অ’স্ত্রসন্ত্রা’স,ভোটডা’কাতি, রা’হাজানি চাঁ’দাবাজি, নারী নি’র্যাতন, নারী অ’পহরণ, ধ’র্ষণ, পুিলশের উপর একাধিকবার গু’লিবর্ষণ-সহ বিভিন্ন অভিযোগে ডজনখানিক মা’মলা রয়েছে। এর মধ্যে পুলিশের উপর গু’লিবর্ষনের পৃথক মা’মলা ও অ’স্ত্র মা’মলায় সে পলাতক রয়েছে। তিনি এবং তার ব’ন্দুকের নলের মূখে সিলেট সদরের জালালাবাদ, হাটখোলা ও মোগলগাওঁ এই দিন ইউনিয়নে ত্রা’সের রাজত্ব কায়েম করে মানুষজনকে জিম্মি করে রেখেছিলেন। কথায় গু’লি চালিয়ে জনগনকে ভী’ত-সন্ত্র’স্থ করে চাঁ’দাবাজি-সহ নানা অপ’কর্ম চাীলয়ে যাচ্ছিলেন এই তিন ইউনিয়ন এলকায়।



গত ২০১৫ সালে এলাকার বাজারে ব’ন্দুক দিয়ে বে’পরোয়া গু’লি চালিয়ে শতাধিক লোককে আ’হত করেন। সিলেট সদরের সিঙ্গেরখাল নদীতে পাথরকবাহী বিভিন্ন নেওযানে অবাঁ’ধে চাঁ’দাবাজি করছিলেন । প্রতিরোধ করতে পুলিশ গেলে চলতি বছরের ১৯ জুন জালালাবাদের খাসরগাওয়ে এলাকায় পুলিশকে লক্ষ্য করে গু’লিবর্ষণ করে চেয়ারম্যান মনফর।



পরবর্তীতে এ বছরের ২৫ জুলাই একটি মামলায় তার সহযোগীকে ধরতে গেলে আবারো পুলিশের উপর গু’লিবর্ষণ করেন মনফর। এ সময় কয়েকজন পুলিশ আ’হত হয়। এ দু ঘটনায় মা’মলা হলে প’লাতক থেকে প্রওকাশ্যে চাঁ’দাবাজি ও ইউনিয়ন অফিসের কাজ করে আসছিলেন তিনি ।

সম্প্রতি জালালাবাদ, হাটখোলা ও মোগলগাঁও ইউনিয়নের রাজনৈতিক নেতৃবৃন্দসহ এলাকার বান্দিারা চেয়ারম্যান মনফর আলী ওরফে বন্দুক মনফরের জিম্মিদশা থেকে মুক্তি পেতে বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রীসহ সরকার ও প্রশাসনের বিভিন্ন দফতরে আবেদন ও স্মারকলিপি প্রদান কররে টনক নড়ে সরকার ও প্রশাসনের।



ফলে শুক্রবার সন্দ্যায় গ্রে’ফতার করতে সক্ষম হয় পুলিশ। চেয়ারম্যান মনফর ওরফে ব’ন্দুক মনফরকে গ্রেফ’তারে তিন ইউনিয়নের মানুষজন স্ব’স্তির নিঃ’শ্বাস ফেলেছেন। এলাকাবাসী অ’স্ত্রস’ন্ত্রাসী চেয়ারম্যান মনফরে বিরু’দ্ধে প্রতি’রোধমূলক আইনে ব্যবস্থা গ্রহনের জো’র দাবি জানিয়েছেন।

জালাবাদ থানার অফিসার ইনচার্জ ওকিল উদ্দিন আহমদ চেয়ারম্যান মনফরকে অ’স্ত্রসহ গ্রে’ফতারের সত্যতা নিশ্চিত করেছেন।
-সিলেট প্রতিদিন














You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.