Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

বো’রহানউদ্দিনে সং’ঘর্ষের ঘটনায় পুলিশের মা’মলা, আ’সামি ৫ হাজার







ভোলার বো’রহানউদ্দিন উপজেলায় পুলিশের সঙ্গে গ্রামবাসীর সংঘ’র্ষের ঘটনায় অজ্ঞা’তনামা পাঁচ হাজার জনকে আ’সামি করে মা’মলা করা হয়েছে। গতকাল রোববার দিবাগত রাতে বো’রহানউদ্দিন থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবিদ হোসেন এ মা’মলা করেন।

বো’রহানউদ্দিন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, পুলিশের ওপর হা’মলার ঘটনায় এ মা’মলা দায়ের করা হয়েছে। তবে এখন পর্যন্ত পরিস্থিতি শান্ত রয়েছে।



এদিকে সং’ঘর্ষে চা’রজন নি’হতের প্রতিবাদে মুসলিম ঐক্য পরিষদের ডাকা সমাবেশ স্থগিত করা হয়েছে। সোমবার বেলা ১১টায় ভোলা সরকারি স্কুল মাঠে এই প্র’তিবাদ সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু পুলিশের অনুমতি না পাওয়ায় তারা সমাবেশ করছেন না।

সংগঠনের অন্যতম নেতা মাওলানা মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশের বাধার কারণে প্র’তিবাদ সমাবেশ করতে না পারায় তারা ভোলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচি ঘোষণা দেবেন।



ভোলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার বলেন, বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কায় মুসলিম ঐক্য পরিষদকে সমাবেশের অনুমতি দেয়া হয়নি। যেকোনো অপ্রী’তিকর ঘটনা ও বি’শৃঙ্খলা নি’য়ন্ত্রণে জেলায় চার প্লাটুন বিজিবি, দুই প্লাটুন র‌্যাব ও বি’পুল পরিমাণ পুলিশ সদ’স্য মো’তায়েন করা হয়েছে।



প্রসঙ্গত, ফেসবুকে মহানবীকে (সা.) ক’টূক্তির অভিযোগে ভোলার বো’রহানউদ্দিন উপজেলার ঈদগাহ মসজিদ চত্বরে তৌহিদি জনতার ব্যানারে রোববার সকালে বিক্ষো’ভ মিছিল ও সমাবেশ ডাকা হয়। তবে পুলিশের হ’স্তক্ষেপে সকাল ১০টার মধ্যেই সংক্ষিপ্ত মোনাজাতের মধ্য দিয়ে কর্মসূচি শেষ করা হলে পরে আসা লোকজন মোনাজাত পরিচালনাকারী দুই ইমামের ওপর চড়াও হয়।

এতে বাধা দিতে গেলে পুলিশের সঙ্গে সং’ঘর্ষে জড়িয়ে পড়ে গ্রামবাসী। এ সময় পুলিশ গু’লি ছুড়লে চারজন নি’হত হন। সং’ঘর্ষে ১০ পুলিশসহ দে’ড়শতাধিক মানুষ আ’হত হন।
-জাগোনিউজ২৪.কম














You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.