খেলাধুলা

‘সাকিবের সাজা কমাতে কিছুই করার সুযোগ নেই বিসিবির’- পাপন







সাকিব আল হাসানের ওপর আরোপিত শাস্তি কমানোর বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কিছুই করণীয় নেই বলে জানিয়েছেন সভাপতি নাজমুল হাসান পাপন। তবে সাকিব আল হাসান নিজে উদ্যোগ নিলে বিসিবি তাকে সর্বোচ্চ সহযোগিতা করবে।

মঙ্গলবার রাতে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি সভাপতি সাংবাদিকদের বলেন, সাকিব আল হাসানের নিষেধাজ্ঞায় আমিও ব্যথিত। এরচেয়ে বেশি ব্যথিত হওয়ার কিছু হতে পারে, তা আমার জানা নেই।



পাপন আরও বলছেন, সাকিবের মতো খেলোয়াড় আমরা পাবো কিনা জানি না। সাকিব খেলতে না পারার মতো হতাশ আর কেউ হতে পারে না।

এর আগে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছিলেন, সাকিবের ইস্যুতে বোর্ডের করণীয় খুব সীমিত হলেও, যথাসম্ভব চেষ্টা করবেন তারা। যদি কোনো সুযোগ থেকে থাকে, অবশ্যই সেটি কাজে লাগানোর চেষ্টা করবে বোর্ড। সেই আইনি পরামর্শ নেয়ার পরই বোর্ড জানতে পারলো, এ বিষয়ে তাদের কিছুই করার নেই। সেটাই আজ জানান বিসিবি সভাপতি।



পাপন বলেন, ‘সাকিবের বিষয়ে আসলে বিসিবির আর কিছু করার নেই। বিসিবি চাইলে আর উদ্যোগী হলেও শাস্তি কমানো সম্ভব নয়। বরং হিতে বিপরীত হতে পারে।’

প্রসঙ্গত, সাকিব আল হাসানকে সবধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। দুই বছরের মধ্যে এক বছর পুরোপুরি নিষিদ্ধ, আর বাকি ১ এক বছর স্থগিত নিষেধাজ্ঞা অর্থাৎ খেলতে পারবেন কিন্তু আবারও অপরাধ করলে শাস্তি পেতে হবে।

আইসিসি’র দুর্নীতিবিরোধী আইনের তিনটি ধারা ভঙ্গ করায় তাকে এই শাস্তি পেতে হচ্ছে। তিনটি অভিযোগই মেনে নিয়েছেন সাকিব। ২০২০ সালের ২৯ অক্টোবর থেকে ফের মাঠে ফিরতে পারবেন বিশ্বসেরা অলরাউন্ডার।














Related Articles

Close