Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

রোগী থামিয়ে প্রেসক্রিপশনের ছবি তোলায় নিষেধাজ্ঞা


চিকিৎসকের কক্ষ থেকে রোগীরা বের হলেই প্রেসক্রিপশনের ছবি তুলতে তাদের ঘিরে ধরেন ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিরা। রোগীরা মুমূর্ষু অবস্থায় থাকলেও এ চিত্র বদলায় না।

উদ্দেশ্য থাকে কোন কোম্পানির ওষুধ লিখেছেন চিকিৎসক এটা দেখার। তবে এখন থেকে সরকারি হাসপাতাল এলাকায় প্রেসক্রিপশন বা ব্যবস্থাপত্রের ছবি তুলতে পারবে না বলে নির্দেশ দেয়া হয়েছে।

ঢাকা জেলা সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান শনিবার এক লিখিত আদেশে এই নির্দেশনা দিয়েছেন। ঢাকা জেলার আওতাধীন প্রত্যেকটি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণে নির্দেশও দেয়া হয়েছে।

সিভিল সার্জন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, কোন অবস্থাতেই হাসপাতাল চত্বরে চিকিৎসক প্রদত্ত ব্যবস্থাপত্র (প্রেসক্রিপশন) চাইতে বা দেখতে এবং ছবি তুলতে পারবে না ওষুধ কোম্পানির প্রতিনিধিরা।

শুধুমাত্র বৃহস্পতিবার ও রবিবার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত মেডিকেল রিপ্রেজেনটেটিভেরা চিকিৎসকের সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন। এছাড়া অন্য কোন দিন বা সময়ে হাসপাতাল এলাকায় অবস্থান কিংবা মোটরসাইকেলও রাখতে পারবেন না।

চিঠিতে সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান উল্লেখ্য করেন, সাধারণ মানুষকে সুষ্ঠুভাবে সেবা দেয়ার লক্ষে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দোহার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন সিভিল সার্জনের এমন সিদ্ধান্ত ও চিঠির বিষয়টি নিশ্চিত করেছেন।

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.