Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

৫০ বছর অপেক্ষার পর স্লোভেনিয়ায় দৃষ্টিনন্দন প্রথম মসজিদ

স্লোভেনিয়া। মধ্য ইউরোপের একটি দেশ। আগে যুগোস্লাভিয়ার অংশ ছিল দেশটি। দেশটিতে এ প্রথম নির্মিত হচ্ছে একটি মসজিদ। দেখতে অনেক সুন্দর ও দৃষ্টিনন্দন মসজিদটি।

এ অঞ্চলে বসবাসরত মুসলিমরা দীর্ঘ প্রায় ৫০ বছর ধরে মসজিদ নির্মাণে প্রচেষ্টা চালিয়ে আসছিল। বিভিন্ন মহলের বিরোধিতার কারণে এতদিন তা নির্মাণ সম্ভব হয়নি।

অবশেষে মুসলমানদের সে চেষ্টায় সফলতার মুখ দেখেছে। মুসলিমরা অর্ধ শতাব্দীর প্রতিক্ষার পর পেয়েছে সে সুযোগ। মসজিদের নির্মাণ কাজও প্রায় শেষের পথে।

মধ্য ইউরোপের দেশ স্লোভেনিয়া মসজিদ না থাকার অভিযোগে ২০১৫ সালে যুদ্ধবিধ্বস্ত দেশ সিরিয়ার মুসলিম শরণার্থীদের আশ্রয় দিতে অস্বীকৃতি জানিয়েছিল।

কারণ বর্ণনা করে তারা সে সময় বলেছিলেন, ‘দেশটিতে মুসলিমদের জন্য কোনো মসজিদ নেই। স্লোভেনিয়ায় তাদের আশ্রয় দিলে তারাই সমস্যার মুখোমুখি হবে।

সেই স্লোভেনিয়ায় মসজিদ নির্মাণ নিঃসন্দেহে সেসব মুসলিমদের জন্য সুখবর, যারা দীর্ঘদিন ধরে মসজিদের দাবি করে আসছিল; আবার যেসব মুসলিম শরণার্থীরা ইতোমধ্যে আশ্রয় নিয়েছে দেশটিতে তাদের জন্য এটি সুসংবাদ।

৫০ বছরের দীর্ঘ প্রতিক্ষার পর হলেও স্লোভেনিয়ায় মসজিদের মিনার থেকে উচ্চরিত হবে কালেমার সুমহান আহ্বান। প্রশংসা সে মহান সত্ত্বার, যার একান্ত ইচ্ছায় অবশেষে মসজিদ পেল স্লোভেনিয়ায় বসবাসকারী মুসলমানরা। আলহামদুলিল্লাহ! শুকরিয়া সেই মহান প্রভুর…

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.