আন্তর্জাতিক

পৃথিবী থেকে ইসরায়েলের নাম মুছে দেয়ার হু’মকি ইরানের







ইসরায়েলের নাম পৃথিবীর মানচিত্র থেকে মুছে দেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছে ইরান। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ইরান সেনাবাহিনীর এক মুখপাত্র এই হুঁ’শিয়ারি উচ্চারণ করেন। ইসরায়েলি সংবাদমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট জানায়, মঙ্গলবার ইরানের জারেনদিয়েহ অঞ্চলে সামরিকবাহিনীর কু’চকাওয়াজে বক্তব্য দেন শীর্ষ কর্মকর্তারা। সেখানেই ইরানের শীর্ষ এক সামরিক কর্মকর্তা পৃথিবীর মানচিত্র থেকে ইসরায়েলের নাম মুছে দেয়া হবে বলে হু’মকি দেন।



ব্রিগেডিয়ার জেনারেল পর্যায়ের ওই সামরিক কর্মকর্তার নাম প্রকাশ করা হয়নি। ওই কর্মকর্তা তার বক্তব্যে ইসরায়েল ও যুক্তরাষ্ট্রকে প্র’তিরোধ করার বিভিন্ন বিষয় তুলে ধরেন।

তিনি বলেন, সোলাইমানি হত্যার প্র’তিশো’ধ হিসেবে ইরাকে অবস্থিত যুক্তরাষ্ট্রের আইন আল আসাদ ঘাঁটিতে ক্ষে’পণা’স্ত্র হা’মলা চালিয়েছে ইরান। এতে ১০০শ এর বেশি সেনা আহ’ত হয়েছে বলে স্বীকার করেছে ট্রাম্প প্রশাসন। এর মাধ্যমেই প্রমাণ হয়, আমরা শত্রুদের পরাজিত করতে সক্ষম।



ইরানের ওই ব্রিগেডিয়ার জেনারেল বলেন, যুক্তরাষ্ট্র ও ইসরায়েলের বি’রু’দ্ধে প্রতিরোধ আ’ন্দোলনের আমাদের সঙ্গে আছে হি’জবুল্লাহ, কাতাইব হি’জবুল্লাহ, হামাস ও অন্যরা। সম্মিলিত হা’মলার মাধ্যমে দ্রুতই পৃথিবীর মানচিত্র থেকে ইসরায়েলের নাম মুছে দেয়া হবে।














Related Articles

Close