সিলেট

১৫ লাখ টাকা কোথায় পাবেন ক্যা’ন্সার আক্রা’ন্ত বড়লেখার জামাল?

অভাবের সংসার। স্ত্রী-সন্তান নিয়ে কোনোমতে খেয়ে-পরে দিন কাটছিল দরিদ্র কৃষক জামাল উদ্দিনের। হঠাৎ গলায় ক্যা’ন্সার ধরা পড়ার পর যেন মাথায় আকাশ ভেঙে পড়েছে জামালের।

চিকিৎসকরা জানিয়েছেন, জামালের উন্নত চিকিৎসা করাতে হলে প্রায় ১৫ লাখ টাকা প্রয়োজন। ইতিমধ্যে চিকিৎসার পেছনে তাঁর অনেক টাকা ব্যয় হয়েছে। চিকিৎসার ব্যয়ভার বহণ করতে গিয়ে বর্তমানে তিনি অনেকটা নিঃস্ব হয়ে পড়েছেন। এই অবস্থায় ১৫ লাখ টাকা কোথায় পাবেন জামাল? এজন্য সমাজের সবার কাছে সাহায্য চেয়েছেন তিনি।

জানা গেছে, মো. জামাল হোসেনের (৩৮) বাড়ি মৌলভীবাজারের বড়লেখা উপজেলার নিজবাহাদুরপুর ইউপির চান্দগ্রামে। তিনি ওই এলাকার মৃত মো. ফাতির আলীর ছেলে। জামাল পেশায় একজন কৃষক। কৃষি কাজ করে স্ত্রী আর তিন সন্তানকে নিয়ে কোনোমতে দিনযাপন করছিলেন জামাল। প্রায় দুই মাস আগে পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে জামালের গলায় ক্যা’ন্সার ধরা পড়ে।

পরে তাঁকে চিকিৎসার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপালের চিকিৎসকরা জানিয়েছেন, তাঁকে বাঁচাতে হলে উন্নত চিকিৎসা করতে হবে। আর এর জন্য প্রয়োজন প্রায় ১৫ লাখ টাকা। কিন্তু দরিদ্র জামালের পরিবারের পক্ষে ১৫ লাখ টাকা জোগাড় করা সম্ভব নয়। এই অবস্থায় সমাজের সবার কাছে সাহায্য চেয়েছেন তিনি।

জামালের ভাই হাসান আহমদ জানান, টাকার অভাবে আমার ভাইয়ের (জামালের) চিকিৎসা ব’ন্ধ রয়েছে। তাঁকে বাঁচাতে হলে ১৫ লাখ টাকা প্রয়োজন। এত টাকা দিয়ে তাঁর চিকিৎসা চালানো আমাদের পক্ষে সম্ভব নয়। তাই দেশ-বিদেশের বিত্তবান মানুষজন একটু সহযোগিতা করলে আমার ভাইকে হয়তো বাঁচাতে পারবো।

জামালকে সহযোগিতা করতে চাইলে নিচের নম্বরগুলোতে যোগাযোগ করতে পারেন।

মো. জামাল উদ্দিন ০১৭৯৩ ৫০১৮০১।
মো. জামিল হোসেন বাবলু ০১৮১২৪১৭৫৮০।
জবরুল হোসেন ০১৭১৭৪৯১১১০।

Related Articles

Close