আন্তর্জাতিকপ্রবাস

’অর্থ আত্ম’সাৎ করে কানাডায় পা’লানোদের বি’রু’দ্ধে ব্য’বস্থা’: কানাডা’র এমপি সিলেটের ডলি বেগম


প্র’তারণার মাধ্যমে নিজ দেশ এবং সেদেশের ব্যাংক থেকে অর্থ আ’ত্মসাৎ করে কানাডায় পালিয়ে যাওয়াদের বিরু’দ্ধে ব্যবস্থা নিতে অন্টারিও এনডিপি প্রভিন্সিয়াল পার্লামেন্টে বিল তুলবে।

কানাডা থেকে প্রকাশিত অনলাইন পত্রিকা ‘নতুনদেশ ডটকম’ দায়িত্বশীল সূত্রের বরাতে জানায়, স্থানীয় সময় বুধবার সকালে অটোয়ায় এনডিপির ককাস মিটিং টরন্টোয় বসবাসরত বাংলাদেশি কমিউনিটির ‘লু’টেরা রু’খো’ আ’ন্দোলন নিয়ে বিশদ আলোচনা শেষে এই সিদ্ধা’ন্ত হয়েছে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে ডলি বেগম এমপিপি বলেন: নিজদেশে প্র’তারণার মাধ্যমে অর্থ আ’ত্মসাৎ করে কানাডায় আসা নাগরিকদের ব্যাপারে এবং প্র’তারণার রোধে আমাদের কমিউনিটি যে মহৎ কাজ করছে সে ব্যাপারে আমি ককাসকে অবহিত করেছি।

প্র’তারণা রোধ এবং নাগরিকদের সহায়তা দিতে এনডিপির পক্ষ থেকে প্রভিন্সিয়াল পার্লামেন্টে আমরা একটি বিল তুলবো।

জানা যায়, বাঙালি অধ্যুষিত স্কারবোরো সাউথওয়েস্ট থেকে নির্বাচিত এমপিপি ডলি বেগম ককাস বৈঠকে বাংলাদেশি কানাডীয়ানদের ‘লু’টেরা বি’রোধী’ আ’ন্দোলনের বিবরণ তুলে ধরেন।

বৈঠকে তিনি বলেন, টরন্টোয় বসবসরত বাংলাদেশি কানাডিয়ানরা নিজ দেশের ব্যাংক ব্যবস্থা থেকে জা’লিয়াতি করে অর্থ আ’ত্মসাৎ করে কিছু লোক কানাডায় বসবাস করছে বলে অ’ভিযোগ তুলে আ’ন্দোলন করছেন। প্রবল ঠাণ্ডা উপেক্ষা করেও তারা মানববন্ধন করেছেন।

ডলি বেগম ককাসকে জানান, বাংলাদেশি কমিউনিটির সদস্যরা মাতৃভূমি এবং কানাডার স্বার্থ’কে সমুন্নত রাখতেই এই আ’ন্দোলন করছেন।

এনডিপির ককাসের সদস্যরা বাংলাদেশি কমিউনিটির আ’ন্দোলনের কথা অগ্রহ নিয়ে শুনেন এবং যে কোনো ধরনের প্র’তারণার বি’রুদ্ধে তাদের অবস্থানের কথা জানান।

এনডিপি ককাস প্র’তারণা করে কানাডায় এসে বাস করা রোধে পদক্ষেপ সম্বলিত বিল তোলার ব্যাপারে সম্মত হয়েছে বলা জানা গেছে।

Related Articles

Close