Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

বিদেশে রক্ত ঘাম ঝরিয়ে দেশের এয়ারপোর্টে এসেও মাথায় বোঝা নিয়ে হাঁটতে হয় প্রবাসীদের!


পরিবারের সুখ ও আর্থিক সচ্ছলতার জন্য নিজের মা- বাবা , ভাই- বোন , ছেলে – মেয়ে ও স্ত্রী এবং আত্মীয় স্বজন রেখে যখন একজন প্রবাসী বিদেশে আসেন । তখন নিজের সুখ ও বিলাসি জীবন পরিত্যাগ করে পরিবারের সদস্যদের মুখে হাসি ফোটানোর জন্য দিনরাত কাজ করে দেশে টাকা পাঠান । আর এতে দেশের অর্থনীতির চাকা সচল হয় প্রবাসীদের ঘাম ঝরানো টাকায় ।

আর এই প্রবাসীরা যখন বিদেশে রক্ত ঘাম ঝরিয়ে দেশে আসে একটু শান্তির জন্য, নিজেদের পরিবারের সাথে কিছু দিন, কিছু মুহূর্ত তাদের পাশে থেকে কাটাবে সেই আশা বুকে নিয়ে । তখন এখানে এসেও পরিবারের সদস্যদের জন্য আনা জিনিসপত্রের বোঝাটা মাথায় নিয়ে হেঁটে এয়ারপোর্ট এলাকা পার হতে হয় রেমিট্যান্স যোদ্ধাদেরকে । এর চেয়ে দুঃখ আর কিসে??

আমাদের দেশে এয়ারপোর্টের বাহিরে বাস বা ট্রেন পর্যন্ত যেতে নির্দিষ্ট কোন বাহনের ব্যবস্থা নেই । এতে যেমন প্রবাসীরা , সিএনজি, কার (লাইটেস) সহ বিভিন্ন পরিবহনের চালকদের দ্বারা প্রতিনিয়ত হয়রানি হচ্ছেন । তেমনিভাবে ছিনতাই কারীরাদের খপ্পরে পড়ে অনেকে সবকিছু খোওয়াতে হচ্ছে । নির্দিষ্ট গন্তব্যে অতিরিক্ত ভাড়া দিয়ে যেতে হচ্ছে । । এতে আবার অনেকে পায়ে হেঁটে যেতে হচ্ছে নির্দিষ্ট বাস স্টেশনে । দেশের মাটিতে পা রেখে এমন কষ্টে অনেকের চোখের পানি চলে আসে ।

কিন্তু বিশ্বের প্রায় অনেক দেশেই এয়ারপোর্টে বাস বা ট্রেন স্টেশন আছে । এতে বিমান বন্দরে থেকে একজন যাত্রী অতি সহজে তার নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে পারে ।

যেমন ফ্রান্স: এখানে এয়ারপোর্ট গুলোতে বাস সার্ভিস ও ট্রেন স্টেশন রয়েছে । একজন যাত্রী বিমান বন্দরের নির্দিষ্ট টার্মিনাল থেকে বের হয়ে খুবই সহজে ট্রেন বা বাস উঠে সঠিক সময়ে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে পারে ।

সম্প্রতি একজন সৌদি আরব প্রবাসী দেশে আসেন ছুটি কাটাতে । তিনি শাহজালাল বিমানবন্দর থেকে বাস স্টেশনের যাওয়ার জন্য বাহিরে বের হয়ে নির্দিষ্ট কোন বাহন পাননি । তাই নিরুপায় হয়ে নিজে মাথায় করে দেশে আত্মীয় স্বজনের জন্য আনা জিনিসপত্রের বোঝা নিয়ে হাঁটতে থাকেন । তখন একজন পথচারী ছবি তুলে সামাজিক যোগাযোগের মাধ্যম Facebook কে পোস্ট করেন, যা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় ।

প্রবাসীদের বাংলাদেশ সরকারের কাছে একটাই দাবি – দেশের মাঠিতে পা রেখে যেন একজন প্রবাসীকে এরকম বোঝা মাথায় নিয়ে হাঁটতে না হয় ।

তাই সরকার এ দিকে একটু নজর দিলে কোন প্রবাসীকে হয়তো আর এরকম কষ্টের সম্মুখীন হতে হতো না!!
প্রবাসীরা খুবই সহজে বিমানবন্দরে ত্যাগ করে তাদের প্রিয়জনদের কাছে যেতে পারবে ।

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.