বিনোদন

‘সামিরা, শাবনূর দুজনকে নিয়ে সংসার করতে চেয়েছিলেন সালমান’


শালমান শাহ সামিরা এবং শাবনূরকে দুজনকেই প্রচ’ণ্ড ভালোবাসতেন। এ কারণে শাবনূরকেও বিয়ে করে সংসার করতে চেয়েছিলেন সালমান। কিন্তু সামিরা তাতে রাজি হননি। এমন সব তথ্য উঠে এসেছে পুলিল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআইর) ত’দন্ত প্রতিবেদনে।

আজ সোমবার বেলা সাড়ে ১১টায় প্রেস ব্রিফিংয়ে এ সব তথ্য জানান পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার। এ বক্তব্যটি আসলে সালমানের বাসায় রান্নাবান্নার কাজ করা মনোয়ারা বেগমের জবানব’ন্দি থেকে নেয়া। ওই জবানব’ন্দীতে আরো বলা হয়, স’তীনের সংসার করতে রাজি ছিলেন না সালমানের স্ত্রী সামিরা।

পিবিআইয়ের ব্রিফিংয়ে বলা হয়, হ’ত্যা নয়, আ’ত্মহ’ত্যাই করেছিলেন সালমান শাহ।চিত্রনায়ক সালমান শাহর র’হস্যজ’নক মৃ’ত্যুর পর দা’য়ের করা মা’মলায় এখন পর্যন্ত কোনো ত’দন্তকারী সংস্থার প্রতিবেদন গ্রহণ করেনি তার পরিবার। প্রথমে থানা পুলিশ পরে পুলিশের অপ’রাধ ত’দন্ত বিভাগ (সিআইডি) মাম’লাটি ত’দন্ত করে।

সেটি প্রত্যাখ্যাত হওয়ার পর সালমান শাহ অ’পমৃ’ত্যু নাকি হ’ত্যার শি’কার তা নিশ্চিত হতে আদালত বিচার বিভাগীয় ত’দন্ত কমিটি করে। সেটাও প্রত্যাখ্যাত হয়। এরপর র‌্যাব এবং সর্বশেষ ২০১৬ সালের ২১ আগস্ট তদন্ত সংস্থা হিসেবে দায়িত্ব পায় পিবিআই। সর্বশেষ গত ১৮ ফেব্রুয়ারি আদালতে প্রতিবেদন দাখিল করার কথা থাকলেও সালমান শাহ হ’ত্যা মা’মলার পুনঃত’দন্ত প্র’তিবেদন জমা দিতে পারেনি পিবিআই।

এ কারণে ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লাহ শুনানি শেষে পুনঃতদন্ত প্রতিবেদন জমা দেয়ার তারিখ নির্ধারণ করেছেন আগামী ১৮ মার্চ। তবে ১৮ মার্চের আগেই পুনঃতদন্ত প্রতিবেদন চূড়ান্ত করতে চাইছে ত’দন্ত সংস্থা পিবিআই।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মা’রা যান চিত্রনায়ক চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার (ইমন) ওরফে সালমান শাহ। সে সময় এ বিষয়ে অ’পমৃ’ত্যুর মা’মলা দা’য়ের করেছিলেন তার বাবা প্রয়াত কমরউদ্দিন আহমদ চৌধুরী।

পরে ১৯৯৭ সালের ২৪ জুলাই ছেলেকে হ’ত্যা করা হয়েছে অ’ভিযোগ করে মা’মলাটিকে হ’ত্যা মা’মলায় রূপান্তরিত করার আবেদন জানান তিনি। অপমৃ’ত্যু মা’মলার সঙ্গে হ’ত্যাকা’ণ্ডের অ’ভিযোগের বিষয়টি একসঙ্গে ত’দন্ত করতে সিআইডিকে নির্দেশ দেন আদালত।

Related Articles

Close