Beanibazar View24
Beanibazar View24 is an Online News Portal. It brings you the latest news around the world 24 hours a day and It focuses most Beanibazar.

‘তাজমহল না থাকলে বিশ্বকে গরু আর গোবর দেখাতেন’, ১১ বছরের খুদের মুখে আজাদি স্লোগান


মোদী সরকার ও কেন্দ্রের নীতির বিরো’ধিতায় এক ইঞ্চি জায়গাও ছাড়ছেন না বি’রোধীরা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভাইরাল ভিডিও-তে দেখা যাচ্ছে একজন বাচ্চা ছেলের মুখে শোনা গেল আজাদি স্লোগান। শুধু তাই নয়, মোদী বিরোধী স্লোগানেও মুখরিত হয়েছে মঞ্চ।

সূত্রের খবর, বিহারে কমিউনিস্ট পার্টি অফ ইন্ডিয়ার অনুষ্ঠানের মঞ্চ থেকে এই বাচ্চা ছেলেটিকে আজাদি স্লোগান তুলতে দেখা গিয়েছে। সেখানে কানাইয়া কুমার উপস্থিত ছিলেন বলেই জানা গিয়েছে।

৬৮ সেকেন্ডের হাই-ভোলটেজ সেই বক্তব্যে মোদী শা’সিত সরকারকে প্রশ্ন করেছেন, “তাজমহল বা রেড ফোর্ট না থাকলে গোটা পৃথিবীকে কী গরু আর গোবর দেখাতেন”।

মোঘলদের তৈরি সৌধ নিয়েও কেন্দ্রীয় সরকারকে ক’টাক্ষ করতে ছাড়েনি ওই খুদে। ১১ বছরের ওই ছেলেটি ঠিক এই বক্তব্য রাখার পরেই আজাদি স্লোগান তুলতে দেখা গিয়েছে তাঁকে।

পাশাপাশি, ‘নরেন্দ্র মোদী মু’র্দাবাদ’ স্লো’গানে মুখরিত করেছে অনুষ্ঠানকে এবং কুঁ’ড়িয়ে নিয়েছে সাধারণ মানুষের ভালবাসা। উপস্থিত মানুষ ভুঁয়সী প্রশংসা করেছেন ১১ বছরের ওই ছেলেটির এবং তাঁর অকুতভ’য় সত্ত্বাকে।

রিপোর্ট বলছে, সিপিআই পরিচালিত ‘সংবিধান বাঁচাও’ সভাটি হয়েছে বিহারের রাজধানী শহর পাটনায়। সভা শেষে উপস্থিত নেতা কানাইয়া কুমার ১১ বছরের ছেলেটির সা’হসকে কুর্ণিশ জানিয়েছেন।

নাগরি’কত্ব আইন এবং এনআরসির বিরো’ধিতা করে একের পর এক সভা করছেন সিপিআই নেতা কানাইয়া কুমার। বৃহস্পতিবার বিহারে একটি সভা অনুষ্ঠিত হয়েছে।

সেদিনের মঞ্চে কানাইয়ার পাশে উপস্থিত ছিলেন ন’র্মদা বাঁ’চাও আন্দো’লনের নেত্রী মেধা পাটেকর, মহাত্মা গান্ধীর নাতি তুষার গান্ধী এবং প্রাক্তন আইএএস অফিসার কান্নান গোপিনাথন যিনি আর্টিকেল ৩৭০ বিলো’পে অনেক কম বয়সেই তাঁর পেশা থেকে দূরে সরে গিয়েছেন।

তাঁর বক্তব্যের সময়, উপস্থিত সকলকে নিয়ে জাতীয় সঙ্গীত গেয়েছেন তবে শেষের দিকে কিছু শব্দ উহ্য রেখেছেন। এমন স্লিপ-আপের কারণে সিপিআই নেতা ট্রোল’ড হয়েছেন সোশ্যাল মিডিয়ায়।
সুত্র: Kolkata24x7

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.